বুধবার, ২৯ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন

স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

আজ বাঙালির আত্মপরিচয় পাওয়ার দিন, আজ যুদ্ধজয়ের দিন। আজ অসম্ভবকে সম্ভব করে বিশ্ববাসিকে তাক লাগিয়ে দেওয়ার দিন। এই দিনটি ৩০ লাখ শহীদ আর লাখো বোনের সম্ভ্রম এর দামে বিজয়ের দিন। স্মৃতিতে অমলিন থাকা মুক্তিযোদ্ধাদের স্মরণের দিন। পাকিস্তানিদের মাথানত করার দিন।  আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরব ও অহংকারের দিন। দীর্ঘ নয় মাস বিভীষিকাময় সময়ের পরিসমাপ্তির দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন।

অসীম রক্তের বদলে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন। সুবর্ণজয়ন্তী উৎসবে রঙিন হওয়ার দিন। আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সেই জাতির বীর শহীদ সন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে জাতীয় স্মৃতিসৌধে এসেছেন সর্বস্তরের মানুষ।
সকাল সাড়ে ৬টার দিকে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দূর-দূরান্ত থেকে মানুষ ছুটে আসছে সাভারের জাতীয় স্মৃতিসৌধে। বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা তাদের ব্যানার হাতে নিয়ে ও বিভিন্ন স্লোগান দিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

সকাল ৭টা থেকে বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন দলে দলে স্মৃতিসৌধের শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x