বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

ভারতের রাষ্ট্রপতি উদ্বোধন করলেন রমনা কালীমন্দিরে ভবন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

রাজধানীর রমনা কালীমন্দিরের সম্প্রসারিত নতুন ভবনের উদ্বোধন করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বাংলাদেশ সফরের তৃতীয় দিন শুক্রবার সকালে তিনি ভবনটি উদ্বোধন করেন। কোবিন্দ সকাল সাড়ে ১০টার দিকে রমনা কালীমন্দিরে যান। ওই সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী সবিতা কোবিন্দ ও মেয়ে স্বাতী কোবিন্দ।

মন্দির প্রাঙ্গণে তাদের অভ্যর্থনা জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এসময় মন্দির এলাকায় সবাই আগত অতিথিকে শুভেচ্ছা জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করে। উদ্বোধনের সময় স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। যদিও নিরাপত্তাজনিত কারণে অনুষ্ঠানস্থল থেকে তাদের দূরে থাকতে হয়েছে।

ভারতের রাষ্ট্রপতি ১৫ মিনিটের মতো মন্দিরে অবস্থান করেন। প্রথমে তিনি ভারত সরকারের অর্থায়নে সংস্কার হওয়া মন্দিরের অংশটি উদ্বোধন করেন। পরে সপরিবারে প্রার্থনায় অংশ নেন।

প্রার্থনা শেষে রমনা কালীমন্দির কমিটির সদস্যদের সঙ্গে রামনাথ কোবিন্দ ও তার পরিবারের সদস্যরা শুভেচ্ছা বিনিময় করেন।

রমনা কালীমন্দির কমিটির সভাপতি উৎপল সরকার জানান, ১৯৭১ সালের ২৭ মার্চ এখানে গণহত্যা হয়েছিল। রমনা মন্দিরটি ধ্বংস করে দিয়েছিল পাকিস্তানি হানাদার বাহিনী। সেই অংশটি ভারত সরকারের সাত কোটি টাকা অনুদানে সংস্কার করা হয়েছে। ভক্তনিবাস ও মূল মন্দিরও পুনর্নির্মাণ করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে স্ত্রী, কন্যাকে নিয়ে তিন দিনের রাষ্ট্রীয় সফরে বুধবার সকালে ঢাকায় আসেন রাষ্ট্রপতি কোবিন্দ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x