বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

সবজির দাম কমেনি, বাড়তি পেঁয়াজের দাম!

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

শীত পুরোদমে চলে আসলেও বাজারে কমেনি সবজির দাম। প্রতি বছর এই সময়ে অনেক কমদামে সবজি পাওয়া গেলেও এখন সেটি স্বপ্নের অতীত। আগের দামেই বিক্রি হচ্ছে সবজি। সেই সঙ্গে বাড়তি দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ। হঠাৎ বেড়ে যাওয়া পেঁয়াজ দামের কারণে অসন্তোষ প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা।

আজ শুক্রবার (১৭ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে সব ধরনের সবজি তুলনামূলক বেশি দামেই বিক্রি হতে দেখা গেছে। শীত চলে আসলেও এখনও সব ধরনের সবজির চড়া বাড়তি থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি পেঁয়াজের দাম বেড়েছিল ১০ থেকে ২০ টাকা। দেশি-বিদেশি সব ধরনের পেঁয়াজের দামই বেড়েছিল রাজধানীর বাজারগুলোয়। তবে গত কয়েক দিনের তুলনায় ৮ থেকে ১০ টাকা কমেছে পেঁয়াজের দাম। কিছু দিন আগেও ৪৫ থেকে ৫০ টাকায় পেঁয়াজ কেনা গেলেও এখন সেই পেঁয়াজই বেশি দামে কিনতে হচ্ছে।

শুক্রবার বাজার ঘুরে দেখা গেছে, বরবটি প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়, করলা ৮০ টাকা, সিম ৫০ টাকা, দেশি আলু ৪০ টাকা, ফুলকপি প্রতি পিচ ৪০, পেঁয়াজের ফুল (ফুলকা) প্রতি আটি ২০ টাকা, বেগুন প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা, লাউ প্রতি পিস ৫০ টাকা, মুলা প্রতি কেজি ৩০ থেকে ৪০ টাকা, কাঁচা পেঁপে প্রতি কেজি ৩০ টাকা, বাঁধাকপি প্রতি পিস ৪০ টাকা, গাজর প্রতি কেজি ৫০ টাকা, ক্ষীরা প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা, টমেটো প্রতি কেজি ৬০ টাকা আর কাঁচা মরিচ প্রতি কেজি ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে ভালো মানের দেশি পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকায়। মধ্যমানের দেশি পেঁয়াজে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজিতে। আর আমদানি করা ভালোমানের পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬৫ টাকায়। নিন্মমানের পেঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x