বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন

নানা আয়োজনে চেতনা ৭১ এর মহান বিজয় দিবস পালিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

নানা চেতনা ৭১ সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ভোর ৬ টা ৩৮ মিনটে কালেক্টরেট চত্বরে ৫০বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ সৃতিস্তম্ভে জেলা প্রশাসক সাইদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার খাইরুল আলম এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পর্যায়ক্রমে জেলা মুক্তি যোদ্ধা সংসদ, মুক্তি যোদ্ধা কমান্ড, গণপূর্ত বিভাগ, কৃষিবিদ ইনষ্টিটিউশন, কুষ্টিয়া সরকারি কলেজ, ইসলামিয়া কলেজ, চেতনা ৭১ সমাজ কল্যাণ সংস্থা সহ বিভিন্ন রাজনৈতিক দলসহ শ্রমজীবি-পেশাজীবি সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।
উল্লেখ্য যে, কুষ্টিয়া সদর উপজেলার বালিয়াপাড়া গ্রামের চেতনা”৭১ সমাজকল্যাণ সংস্থাটি কুষ্টিয়া শহর থেকে ১১কিলোমিটার দূরে অবস্থিত। সংস্থাটি সমস্ত বাধা অতিক্রম করে ১১ কিলোমিটার পথ পাড়ি দিয়ে রেলি করে কুষ্টিয়া শহরে এসে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। ইতিমধ্যে উক্ত সমাজ কল্যাণ সংস্থাটি দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সুনাম কুড়িয়েছে। বিকেলে আলামপুর বালাপাড়া স্কুল এন্ড কলেজ মাঠে প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। সেখানে গ্রামের ৮০% ব্যক্তি উপস্থিত থেকে ফুটবল খেলাটি উপভোগ করেন। কারণ দীর্ঘদিন উক্ত মাঠে কোন খেলা হতো না কারণ পশুর হাট মার্কেট দখল করে রেখেছিল।
পুষ্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন চেতনা ৭১ এর উপদেষ্টা বালিয়াপাড়া গ্রামেরই সন্তান সাংবাদিক কে এম শাহীন রেজা, সভাপতি রিপনুর জামান, সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম (বিপুল), সহ সভাপতি জালাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শিপন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক তুহিন মালিথা, কোষাধ্যক্ষ সোহেল রানা, ক্রীড়া সম্পাদক লিটন হোসেন, দপ্তর সম্পাদক গোলাম মওলা,তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক মাসুদ রানা, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাশিদুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পুষ্পস্তবক অর্পণ শেষে বীর শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।
সমাজের সেবাই চেতনা ৭১ এর মূলমন্ত্র, এই মূলমন্ত্র নিয়ে গুটি গুটি পায়ে এগিয়ে আজ তিনটি বছর অতিবাহিত করেছে ইতিমধ্যে।
এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x