বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

ইউরোপের লিগে ব্রাজিল-আর্জেন্টিনা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই মানেই বিশ্ব ফুটবলে আনন্দের দিন। আবার এই দুই দলের সঙ্গে শক্ত প্রতিদন্ধি হলেও উত্তেজনার কম থাকে না। নিজ দলের সমর্থনের পরিবর্তে তখন অন্য প্রতিপক্ষকে সমর্থন দিয়ে খেলা উপভোগ করেন তাঁরা। তবে দুটো ভিন্ন মহাদেশ হওয়ায় ব্রাজিল-আর্জেন্টিনাকে কদাচিৎই খেলতে দেখা যায় ইউরোপীয় প্রতিপক্ষের বিপক্ষে। গেল বিশ্বকাপের পর থেকে যেমন ব্রাজিল কোনো ইউরোপীয় প্রতিপক্ষের মুখোমুখি হয়নি একবারও, আর্জেন্টিনা খেলেছে এক ম্যাচ জার্মানির বিপক্ষে।

ইউরোপীয় ও লাতিন আমেরিকান দলগুলোকে নিয়মিত মুখোমুখি হতে দেখার সে অপেক্ষা এবার ঘুচল বলে। ইউরোপ ও দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা আর কনমেবল একসঙ্গে মিলে কাজ করার ঘোষণা দিয়েছে সম্প্রতি। তার অংশ হিসেবেই এবার দক্ষিণ আমেরিকান দলগুলোকে দেখা যাবে ইউরোপের উয়েফা নেশন্স লিগে। ফলে মেসি-নেইমারের আর্জেন্টিনা-ব্রাজিলকে এবার নিয়মিতই লড়তে দেখা যাবে ফ্রান্স-জার্মানির মতো দলগুলোর বিপক্ষে।

উয়েফা সহ-সভাপতি জ্বিগনেভ বনইয়েক জানিয়েছেন বিষয়টি। তিনি এক সাক্ষাৎকারে জানান, বছর দুয়েক আগে পথচলা শুরু করা এই টুর্নামেন্ট শিগগিরই দক্ষিণ আমেরিকার দশ দলকে নিয়ে পরিসর বাড়াবে নিজেদের। শেষ কয়েক দিনে প্রতি দুই বছরে এক বিশ্বকাপ আয়োজনের তোড়জোড় চালাচ্ছে ফিফা, আসছে সোমবারে এ নিয়ে আরও এক আলোচনায় বসবে ফুটবলের সর্বোচ্চ এই সংস্থা।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x