বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জয় নেহাল মানবিক ইউনিটের পুরস্কার বিতরণ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

১৯৪৫ সাল। কুষ্টিয়া সরকারি কলেজের সাবেক প্রফেসর নেহাল উদ্দিন শেখ প্রাথমিক শিক্ষায় হাতেখড়ি নেন হরিপুর ইউনিয়নের ৫ নং কান্তি নগর বোয়ালদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ওই স্কুল থেকেই তার শিক্ষাজীবন শুরু, অনেক চড়াই উৎরাই পার করে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে অবসরে জান তিনি। বর্তমানে আমেরিকার বোস্টন শহরে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন, কিন্তু তিনি অসুস্থ অবস্থায় এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। কিন্তু তার মন পড়ে রয়েছে কুষ্টিয়ার সকল মানুষের হৃদয়ে।

বিশেষ করে যেখানে তিনি প্রাথমিক শিক্ষায় শিক্ষিত হয়ে ছিলেন সেই স্কুলে তারই সুযোগ্য সন্তান মানবদরদি, আর্তমানবতার সেবক প্রবাসী জয় নেহাল তার পিতার অনুপ্রেরণায় জয় নেহালের প্রতিষ্ঠিত মানবিক ইউনিটের সহযোগিতায় উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা চৌধুরী গত শনিবার ১৮ ডিসেম্বর সকাল ১১ টার সময় উক্ত প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করেন ।

উল্লেখ্য জয় নেহাল মানবিক ইউনিট এর পক্ষ থেকে প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ভালো ফলাফল ধারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। উক্ত ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সভাপতি বাবু আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত প্রকৌশলী নজরুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা শফিকুল ইসলাম, এডভোকেট সাদিয়া ইসলাম, সাংবাদিক শাহীন রেজা, শাকিব, এজাজ উচ্ছ্বাস এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, জয় নেহাল মানবিক ইউনিটের অন্যতম কর্ণধার বিশিষ্ট সমাজসেবক আবুল কালাম আজাদ। এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা এবং জয় নেহাল মানবিক ইউনিটের সকল সদস্য বৃন্দ।

বার্ষিক ফলাফল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সকলেই নিজ নিজ বক্তব্যে প্রফেসর নেহাল উদ্দিন শেখ এর বিভিন্ন গুণাবলীর কথা তুলে ধরেন। সেই সাথে তারই সুযোগ্য সন্তান জয় নেহালের মানবিকতার কথা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেন।
পরিশেষে উপস্থিত প্রধান প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের মাঝে জয় নেহাল মানবিক ইউনিট এর পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেন। সেইসাথে ভালো রেজাল্টধারী ২৫ জন শিক্ষার্থীদের মাঝে জয় নেহালের প্রদত্ত উপহার সামগ্রী তুলে দেন প্রধান অতিথি, বিশেষ অতিথি ও প্রতিষ্ঠান প্রধান শিক্ষক আঞ্জুমান আরা চৌধুরী।
প্রবাসে অবস্থানরত জয় নেহাল এক ক্ষুদে বার্তায় বলেন, এই ধরনের সহযোগিতা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন এবং এলাকাবাসীর কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x