বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

মালদ্বীপ সফরে স্বাস্থ্য, শিক্ষাসহ চার সমঝোতা স্মারক সই করবেন প্রধানমন্ত্রী

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মালদ্বীপ সফরে দুই দেশের মধ্যে চারটি সমঝোতা স্মারক সই হতে পারে। রোববার (১৯ ডিসেম্বর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ড. মোমেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২-২৩ ডিসেম্বর মালদ্বীপ সফর করবেন। সে সময় দুই দেশের মধ্যে স্বাস্থ্য, শিক্ষা, দ্বৈত করারোপ, যুব ও ক্রীড়া বিষয়ে কয়েকটি সমঝোতা স্মারক সই হতে পারে।

২২ ডিসেম্বর একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালেতে অবতরণ করবেন। এ সময় বিমানবন্দরে মালদ্বীপ সরকারের পক্ষ থেকে তাকে অভ্যর্থনা জানাবেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী। ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হবে।

এরপর প্রধানমন্ত্রী প্রেসিডেন্সিয়াল প্রাসাদে যাবেন। সেখানে মালদ্বীপের প্রেসিডেন্টের সঙ্গে তার দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট, স্পিকার ও প্রধান বিচারপতি সৌজন্য সাক্ষাৎ করবেন বলে জানা গেছে। এছাড়া প্রধানমন্ত্রী মালদ্বীপের জাতীয় পার্লামেন্টে বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x