বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১২ অপরাহ্ন

রামগড় উপজেলা প্রশাসনিক কার্যক্রম চলছে ভারপ্রাপ্ত দিয়ে

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৪৫

নিউজটি শেয়ার করুন

জেলার রামগড় উপজেলায় প্রশাসনিক কার্যক্রম চলছে নির্বাহী অফিসার বিহীন, দীর্ঘ ৩ মাস ধরে এই পদটি শূন্য থাকায় প্রশাসনিক কাজ সহ ভূমি সংক্রান্ত জটিলতা নিয়ে সাধারণ মানুষকেও ভোগান্তিতে পড়তে হচ্ছে প্রতিনিয়ত, প্রশাসনিক জটিলতা ও ভূমি সংক্রান্ত বিষয় দূর করার জন্য শীঘ্রই একজন উপজেলা নির্বাহী অফিসারকে পদায়ন করতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেছেন রামগড় উপজেলাবাসী।

আজ বুধবার (২২শে ডিসেম্বর) উপজেলা প্রশাসনে খোঁজ নিয়ে জানা গেছে, গত ৫ই সেপ্টেম্বর থেকে পদোন্নতি কারণে বিদায় নেন নির্বাহী অফিসার মু,মাহমুদ উল্লাহ মারুফ,তার পর পেকুয়া উপজেলা থেকে নির্বাহী অফিসার মোহাম্মদ মুহতাছিম বিল্লাহকে রামগড় উপজেলায় বদলি করা হলেও তিনি কর্মস্থলে যোগদান করেননি,পরবর্তীতে বিভাগীয় কমিশনারের একান্ত সচিব খন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত কে গত ২২ সেপ্টেম্বর ২০২১ইং রামগড়ে পদায়ন করা হয়, সরকারি ভাবে যোগদানের আদেশ পেয়েও তিনি রামগড়ে আজ পযর্ন্ত যোগদান করেননি। কেন কি কারণে যোগদান করেননি তা সবারই অজানা।

উপজেলা নির্বাহী অফিসার মু,মাহমুদ উল্লাহ মারুফ পদোন্নতি নিয়ে অন্যত্র চলে যাওয়ার পর থেকে অদ্যাবদি পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসারের পদটি শূন্য রয়েছে, দীর্ঘ ৩ মাসেরও বেশী সময় ধরে নির্বাহী অফিসারের পদটি শূন্য থাকার কারনে বর্তমানে অতিরিক্ত দায়িত্বে পালন করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার,তবে দুই দপ্তরে কাজ এক জন অফিসার করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে প্রতিনিয়ত যার কারণে কাজের কোন অগ্রগতি হচ্ছে না বলে জানান সেবা গ্রহিতারা।

উপজেলা প্রশাসনিক প্রধান হিসেবে নির্বাহী অফিসার একটি গুরুত্বপূর্ণ পদ,প্রতিদিন নিজ দপ্তর ছাড়াও বিভিন্ন দপ্তরের নানান কাজ করতে হয় উপজেলা নির্বাহী অফিসারকে, সাধারণ মানুষও আসেন নানান সমস্যা নিয়ে। এছাড়া খাগড়াছড়ির রামগড়ে স্থলবন্দরে কারণে নানা কাজের দায়িত্বও থাকে উপজেলা নির্বাহী অফিসারের উপর। কিন্তু দীর্ঘদিন পদটি শূন্য থাকায় উপজেলার প্রশাসনিক বিভিন্ন কাজে নানা মূখী সমস্যা দেখা দিয়েছে। এই বিষয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন এব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলা হয়েছে, অল্প সময়ের মধ্যে একজন নির্বাহী অফিসার দেওয়া হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x