শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ভাষণের উপর বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণসমূহের উপর বিশেষ কুইজ প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে।

২৪ ডিসেম্বর রোজ শুক্রবার বিকাল ৪:১৫টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৬ষ্ঠ তলায় কুইজ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়৷ উক্ত কুইজ প্রতিযোগিতায় তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণ লক্ষ্য করা গেছে।

কুইজ প্রতিযোগিতার আয়োজক ছাত্রলীগ নেতা মুহাম্মদ সোলায়মান জানান, প্রথমেই গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। একইসাথে স্মরণ করছি ১৫ আগস্ট নৃশংসভাবে শহীদ হওয়া তাঁর পরিবারের সদস্যবৃন্দদের। যারা পাকিস্তান এজেন্ডা বাস্তবায়ন করে দেশকে ধ্বংসের পায়তারা করেছিল, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়নি।

তিনি আরও বলেন, বশেমুরবিপ্রবি ছাত্রলীগ জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্নকে এগিয়ে নিতে বদ্ধপরিকর। বঙ্গবন্ধুকে জানতে হলে, আদর্শকে ধারণ করতে হলে বঙ্গবন্ধু তথা তাঁর দেওয়া ভাষণ ও অসমাপ্ত জীবনী পড়ার বিকল্প নেই। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে সাড়ে ৭ কোটি বাঙালি যুদ্ধের জন্য প্রস্তুতি নিয়ে শত্রুর উপর ঝাপিয়ে পড়েছি। আমরা মনে করি বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু আর বঙ্গবন্ধু মানের বাংলাদেশ। একজন প্রকৃত দেশপ্রেমিক হতে হলে অবশ্যই বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করতে হবে।

এদিকে উপস্থিত ছাত্রলীগ নেতা রাশা সিকদার বলেন, বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে মহান নেতার আদর্শের চর্চা হয়। এ বিশ্ববিদ্যালয়ে কোন প্রকারের অপসংস্কৃতির চর্চা নেই বললেই চলে। ইতিপূর্বে, এই বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে নানা ধরনের লেখনী, কুইজ ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় মুহাম্মদ সোলাইমান ভাইয়ের উদ্যোগে বাংলাদেশের ছাত্রলীগ কতৃক আয়োজিত বঙ্গবন্ধুর ভাষণের উপর কুইজ প্রতিযোগিতার অত্যন্ত প্রশংসনীর দাবি রাখে।

তিনি আরও বলেন, আমাদের সকলেরই বঙ্গবন্ধু ও তাঁর ভাষণ সম্পর্কে জানার পাশাপাশি সকলকে জানাবার উদ্যোগ নিয়ে হবে। একইসাথে প্রত্যাশা রাখি বঙ্গবন্ধু ও তাঁর সোনার বাংলা গড়ার স্বপ্ন সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে পড়ুক।

উক্ত কুইজ প্রতিযোগিতায় হল পরিদর্শন করেন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ। এছাড়াও আরও উপস্থিত ছিলেন শেখ রাসেল হলের প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান মিয়া।এসময় তাঁরা ছাত্রলীগের এই ধরনের উদ্যোগের প্রশংসা করেন।

সর্বশেষ, রাত ১২টায় প্রতিযোগিতার প্রকাশিত ফলাফল অনুযায়ী প্রথম স্থান অর্জন করেছেন আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুজন শেখ, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম এবং মার্কেটিং বিভাগের রাসেল ফকির। এছাড়াও অন্যান্য বিজয়ীরা হলেন- নাজমুল হুদা, আবু অন্তর, শাহীন আলম, ফাহমিদা মহিউদ্দীন নিতি, তপিকুল ইসলাম ইমন, মারুফা আক্তার, তাসমিম আল মাহমুদ এবং নাজমুল পত্রাদের ৷ বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বিসিএস সহায়ক বইসমূহ এবং বঙ্গবন্ধু রচিত আমার দেখা নয়াচীন বইটি দেয়া হবে বলে জানা গেছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x