বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

ব্যাংকের মাধ্যমে মালদ্বীপ থেকে সহজে টাকা পাঠানো ব্যবস্থা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

প্রবাসী বাংলাদেশিরা যাতে সরাসরি মালদ্বীপের মুদ্রায় দেশে রেমিট্যান্স পাঠাতে পারেন সেই ব্যবস্থা করা হবে। দেশে টাকা পাঠাতে ডলার কেনার ফলে যে লোকসান হয় তা রোধ করতে প্রয়োজনে বাংলাদেশ ব্যাংক মানি এক্সচেঞ্জের ব্যবস্থা করে দেবে বলে জানিয়েছেন এ কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি মালদ্বীপ সরকারের অতিথি ভবন থেকে এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

মালদ্বীপের প্রেসিডেন্টের সঙ্গে সফল দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অনথিভুক্ত বাংলাদেশি শ্রমিকদের বৈধ করার বিষয়টি আলোচনায় প্রাধান্য পেয়েছে। মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিরা বর্তমানে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন তার সমাধানে সরকার ব্যবস্থা গ্রহণ করবে।

ভারতের চেন্নাই হয়ে বাংলাদেশ বিমান মালদ্বীপে যাতায়াতের বিষয়ে বৃহস্পতিবার দুই দেশ দ্বিপাক্ষিক আলোচনায় ঐক্যমতে পৌঁছেছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রবাসী আহমেদ মুত্তাকির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর। সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে মালদ্বীপের বিভিন্ন অঞ্চল থেকে প্রবাসী বাংলাদেশিরা মালের চাঁদনী মাগুতে ইস্কান্ধার স্কুল অডিটোরিয়ামে সমবেত হন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x