শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

তেঁতুলিয়ায় ভজনপুরে ডাংগা পাড়া গ্রামে অগ্নিকান্ড, একজনের মৃত্যু

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

পঞ্চগড় জেলার তেতুলিয়া উপজেলার ভজনপুরে ইউনিয়নের ডাংগাপাড়া একটি গ্রামে সোমবার রাতে ১১টি ঘর-বাড়ি জ্বলে ভস্মিত হয়েছে। উপজেলা ফায়ার সার্ভিস কর্মীদের একটি প্রতিনিধি দলের সদস্য মো,নাহিদুল হোসেন এ খবরটি সত্যতা নিশ্চিত করেন।

গ্রামবাসি সুত্রে জানাযায়, ডাঙ্গাপাড়া গ্রামের রাজমিস্ত্রি সোলেমানের রান্না ঘরের চুলা হতে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

আগুনের খবর পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনা স্থলে পৌঁছেন। পরে অনেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।ক্ষতিগ্রস্থ হয়েছে ১১ টি পরিবার। তাদের দাবী টাকা পয়সাসহ নগদ ৫ লক্ষাধিক টাকার মত ক্ষতি হয়েছে বলে জানান, এ ব্যাপারে ভজনপুর ইউনিয়নের নব নির্বাচিত ইউপি সদস্য বাঙালি জানান, একটি রান্না ঘর থেকে বৈদ্যুতিকভাবে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে গ্রামবাসী আগুন নেভানোর চেষ্টা করে। পরে তেঁতুলিয়ার ফায়ার সাভির্সে খবর দিলে তারা এসে ঘণ্টাখানিক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে অগ্নিকান্ড ঘটনাটি, দেখতে আসা সিফাত (৫০) নামে একজনের মৃতুর খবর পাওয়া গেছে। সে সময়ে অগ্নিকান্ড দেখার পরে হঠাৎ অসুস্থ্য অনুভব করেন পরে তাকে উদ্ধার করে ভজনপুর ইউনিয়ন হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে আসলে চিকিসৎক তাকে মৃতু ঘোষনা করেন। এ অগ্নিকান্ড দেখার পরে হ্দ যন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে সিফাতের মৃতু হয় বলে ওই ইউনিয়নের ইউপি সদস্য মোঃ বাংগালী ও চেয়ারম্যান মো, মোকসেদ আলী নিশ্চিত করে জানান। নিহত ব্যক্তি ভজনপুর ইউনিয়নের ডাংগাপাড়া গ্রামের মৃত আজিজুল হক পুত্র বলে জানাগেছে।

ভজনপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মসলিম উদ্দিন জানান,আগুনে পুড়ে ১০-১২টি পরিবারের ঘরবাড়ি পুড়ে ৬/৭ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। এব্যপারে ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা এবং উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদার রহমান ডাব্লু ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার ও শীতের কম্বল বিতরণ করা হয়েছে। তাদের চাল ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে।।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x