বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্যপন্থীদের নিরঙ্কুশ বিজয়

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে মোট ১৫টি পদের মধ্যে ১২টি পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে ভিসিপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’।

অন্যদিকে, ৩ টি পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী শিক্ষকদের উপাচার্যবিরোধী অংশ এক জোট হয়ে ঘোষণা করা ‘শিক্ষক ঐক্য ফোরাম’ প্যানেল।

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তাহমিনা ফেরদৌস। শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক লায়েক সজ্জাদ এন্দেল্লাহ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আইবিএ, জেইউ এর অধ্যাপক মোতাহের হোসেন।

উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি পদে অধ্যাপক ইসমত আরা (প্রাণিবিদ্যা), কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মুহাম্মদ ছায়েদুর রহমান(লোক প্রশাসন)। এছাড়াও নিবার্হী সদস্য পদে অধ্যাপক এম শামীম কায়সার (আইআইটি), সহযোগী অধ্যাপক ফাহমিদা আক্তার (নাটক ও নাট্যতত্ত্ব), অধ্যাপক বুলবুল আহমেদ (প্রত্নতত্ত্ব), অধ্যাপক মোহাম্মদ নঈম আজিজ আনসারী (ভূগোল ও পরিবেশ), অধ্যাপক মো. আকবর হোসেন (নৃবিজ্ঞান), অধ্যাপক যুগল কৃষ্ণ দাস (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং), অধ্যাপক হাফিজুর রহমান (পরিবেশ বিজ্ঞান), অধ্যাপক সৈয়দা ফাহলিজা বেগম (ভূতাত্ত্বিক বিজ্ঞান) জয় লাভ করেছেন।

আওয়ামী লীগ ও বিএনপিপন্থী শিক্ষকদের উপাচার্যবিরোধী অংশ এক জোট হয়ে ঘোষণা করা ‘শিক্ষক ঐক্য ফোরাম’ প্যানেল থেকে যুগ্ম-সম্পাদক পদে অধ্যাপক শাহেদ রানা (রসায়ন) ও নির্বাহী সদস্য পদে মো. মনোয়ার হোসেন (প্রাণিবিদ্যা), অধ্যাপক মো. সোহেল রানা (ফার্মেসি) নির্বাচিত হয়েছেন।

সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর দেড়টা পর্যন্ত। পরে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তাহমিনা ফেরদৌস নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে মোট ৬০৬ জন ভোটারের মধ্যে ৫৭৮ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানান তিনি।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x