শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের শুধু বকাঝকা না করে মানসিক স্বাস্থ্যের যত্ন নিতে হবে : প্রধানমন্ত্রী

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

পড়াশোনায় অমনযোগী শিক্ষার্থীদের শুধু বকাঝকা না করে তাদের মানসিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্রমবর্ধমান একক পরিবারের কারণে শিশুর বিকাশ ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং যৌথ পরিবারে শিশুর মানসিক স্বাস্থ্য ভালো থাকে বলেও মনে করেন তিনি।

আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এক ভিডিও কনফারেন্সে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ এবং প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন প্রধানমন্ত্রী।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিশেষজ্ঞদের দিয়ে প্রতিটি শিক্ষার্থীর মানসিক স্বাস্থ্য পরীক্ষার ওপর গুরুত্বারোপ করে সরকার প্রধান বলেন, ‘আমি বলবো না যে প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানে একজন মানসিক বিশেষজ্ঞ রাখতে হবে, সেটা সম্ভব না। কিন্তু প্রত্যেকটা প্রতিষ্ঠানে মানসিক বিশেষজ্ঞদের দিয়ে অন্তত শিক্ষার্থীদের একটা পরীক্ষা নেওয়া দরকার, যে কার ভেতরে কি ধরনের সমস্যাটা আছে। ’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (নওফেল)।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x