বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

বিশ্ব মানবাধিকার দিবস ও মুজিববর্ষ-২০২১ উদযাপন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

ফরিদপুরের ভাঙ্গা থানার সাব-ইন্সেপেক্টর আবুল কালাম আজাদকে করোনাকালীন চরম মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে নিষ্ঠার সঙ্গে জনসেবামূলক কাজ করাসহ বিভিন্ন দৃষ্টান্তমূলক কাজ করার স্বীকৃতিসরুপ জাতীয় মানবাধিকার সোসাইটি থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। সম্প্রতি কচি-কাচার মেলা মিলনায়তনে জাতীয় মানবাধিকার সোসাইটির উদ্যোগে আয়োজিত এক জনাকীর্ণ অনুষ্ঠানে এ সম্মননা স্মারক তুলে দেওয়া হয়।

সাব-ইন্সেপেক্টর আবুল কালাম আজাদের হাতে সম্মাননা স্মারকটি তুলে দেন বাংলাদেশ ল” ফাউন্ডেশনের চেয়ারম্যান মাননীয় বিচারপতি আলী আসগর খান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ত করেন জাতীয় মানবাধিকার সোসাইটির সভাপতি অধ্যাপক ড. আহমমদ কামরুজ্জামান মজুমদার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা জনাব আনোয়ার হোসেন, জনাব মুঞ্জুরুল ইসলাম তামিজ। আরো উপস্থিত ছিলেন দেশের বরেণ্য বুদ্ধিজীবী, কবি, লেখক, শিক্ষাবিদ ও বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক কর্মী।

সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা জনাব আনোয়ার হোসেন বলেন, দেশের বর্তমান এ মহামারীর মধ্যে জীবনের মায়া ত্যাগ করে নিষ্ঠার সাথে জনসেবামূলক কাজ করে দৃষ্টাস্ত স্থাপন করেছেন ফরিদপুর জেলার ভাঙ্গা থানার সাব-ইন্সেপেক্টর আবুল কালাম আজাদ সহ পুলিশ সদস্যরা। তাদের সেবামূলক কাজ সবাইকে আকৃষ্ট,অনুপ্রেরনা ও পুলিশ বাহিনীর ভাবমুর্তি উজ্জ্বল করেছে।

অনুষ্ঠানে সম্মাননা গ্রহন করে সাব-ইন্সেপেক্টর আবুল কালাম আজাদ বলেন, ‘সেবাই পুলিশের ধর্ম’- এই উক্তিকে বুকে ধারণ করে আমি এবং আমার সহকর্মীরা একনিষ্ঠভাবে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছি, এভাবেই সারাক্ষণ মানুষকে সকল ধরনের সেবা দিয়ে যাব ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, করোনাকালীন সময় থেকে সাব-ইন্সেপেক্টর আবুল কালাম আজাদ বিভিন্ন অসহায় মানুষদের পাশে দাড়ানো,মানুষকে নিরাপদ রাখতে নিরলস প্রচেষ্টা,আইন-শৃংখলাসহ নানা বিষয়ে কাজ করে সবার নজরে আসেন। বিশেষ করে তিনি নিয়মিতভাবে নিজস্ব অর্থ দিয়ে গরিব জনগোষ্ঠির জন্য খাদ্য প্রদান, হতদরিদ্রদের মাঝে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌছে দিয়ে সাধারন মানুষের মাঝে আস্থাভাজন হয়ে উঠেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x