বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেলেন বশেমুরবিপ্রবির ৩১ শিক্ষার্থী

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি (এনএসটি) ফেলোশিপ কর্মসূচির’ আওতায় ফেলোশিপ প্রাপ্ত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৩১ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব খান মোঃ রেজা-উন-নবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২১-২২ অর্থবছরের বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোগণের তালিকা প্রকাশ করে মন্ত্রণালয়টি।

মনোনীত শিক্ষার্থীদের মধ্যে ভৌত বিজ্ঞান ক্যাটাগরিতে গণিত বিভাগের ১ জন ও এসিসিই বিভাগের ৪ জন এবং চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে বিএমবি বিভাগের ৩ জন, ফার্মেসী বিভাগের ১৪ জন, মাইক্রোলোজি বিভাগের ১ জন ও বিজিই বিভাগের ৮ জন শিক্ষার্থী। মনোনীত শিক্ষার্থীরা প্রত্যেকে ৫৪০০০ টাকা করে পাবেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষিবিজ্ঞান এই তিন ক্যাটাগরিতে এবার ফেলোশিপ পাচ্ছেন মোট এক হাজার ২৪৪৬ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/ গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান দেয়া করা হয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x