শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

বন্ধ হচ্ছে না ঢাকা বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

নানা আলোচনা-সমালোচনা থাকলেও অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স চালু রাখার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি এ বিষয়ে গঠিত উচ্চপর্যায়ের কমিটির এক সভায় সান্ধ্য কোর্স চালু রাখার বিষয়ে এমন সিদ্ধান্ত নেয়া হয়। সান্ধ্য কোর্স চালু রাখা হবে কিনা, রাখা হলে সেটি কোন পদ্ধতিতে চলবে—এ বিষয়ে সুপারিশমূলক প্রতিবেদন ও যুগোপযোগী নীতিমালা প্রণয়নে বছর দুয়েক আগে উচ্চপর্যায়ের এ কমিটি গঠন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সভা সূত্রে জানা গেছে, সন্ধ্যাকালীন কোর্স চালু রাখা হলেও এর পরিচালনা পদ্ধতিতে ব্যাপক আকারে পরিবর্তন আনতে চায় কমিটি। এ লক্ষ্যে পরিচালনা পদ্ধতিবিষয়ক একটি নীতিমালা প্রণয়ন করে শিগগিরই তা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জমা দেবেন কমিটির সদস্যরা।

সভা বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, দক্ষ জনশক্তি গড়ে তোলার ক্ষেত্রে এ ধরনের কোর্সের ভূমিকা রয়েছে, তাই বন্ধ না করে যুগোপযোগী ও যৌক্তিকভাবে এসব কোর্স পরিচালনার বিষয়ে মতামত এসেছে। এখন কমিটি একটি নীতিমালা প্রণয়ন করে সেটি কর্তৃপক্ষের কাছে জমা দেবে। পরবর্তী সময়ে একাডেমিক কাউন্সিলের বিশেষ সভার মাধ্যমে সেটি চূড়ান্ত করা হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x