মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

দুই দিন ব্যাপি দৌলতপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

মানিকগঞ্জের দৌলতপুরে ২দিন ব‍্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলাটি বুধবার ও বৃহস্পতিবার পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। মেলায় উপজেলার ১০টি স্কুল কলেজ অংশ গ্রহন করেন।

বিজ্ঞান প্রযুক্তি মেলাটি উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইমরুল হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন- সরকারি মতিলাল ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ রহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: এমদাদুল রহমান তালুকদার, প্রোগ্রাম অফিসার রনঞ্জিত মন্ডল,সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মো:মিজানুর রহমান, প্রেসক্লাবের সহ সভাপতি মোঃ মিজানুর রহমান মিন্টু মোল্লা, সাংগঠনিক সম্পাদক মামুন আব্দুল্লাহ প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইমরুল হাসান বলেন-
শিক্ষা ও গবেষণা ল্যাব থাকার কারণে আমরা দেশের এ সংকট মুহূর্তে দেশবাসীর পাশে দাঁড়ানোর সাহস করতে পেরেছি। দুই বছর আমরা প্রযুক্তির জন্য ডিজিটাল অ্যাওয়ার্ড পেয়েছি। এ ধরনের পুরস্কার আগে ছিল না। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী এ ধরনের পুরস্কারের মাধ্যমে বিদ্যালয়গুলোকে প্রযুক্তিতে উৎকর্ষের জন্য প্রতিযোগিতায় ফেলছেন, যা প্রকৃতপক্ষে দেশের সার্বিক উন্নয়ন বয়ে আনবে বলেই আমার বিশ্বাস।

সবশেষে বলতে চাই, শিক্ষার প্রতি বঙ্গবন্ধুর যে ভালোবাসা, বিজ্ঞানের প্রতি যে একাগ্রতা ছিল, তার ধারাবাহিকতায় দেশে বিজ্ঞানশিক্ষার প্রতি জোর দেয়া হচ্ছে। কারণ আমরা সবাই বুঝতে পেরেছি, বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষা ও গবেষণায় জোর দিতে হবে। এ জোর দেয়ার ফলাফল আমরা নিশ্চয়ই পাব সামনের দিনগুলোতে। বর্তমান প্রতিযোগিতামূলক দুনিয়ায় বিজ্ঞান শিক্ষার কোনো বিকল্প নেই।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x