শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

অধ্যাপক বুলবুল স্মারকগ্রন্থ পাঠ আলোচনা সভা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ১৩২

নিউজটি শেয়ার করুন

পঞ্চগড়ের তেঁতুলিয়ার কৃতি সন্তান অধ্যাপক মেছবাহুজ্জামান মোল্লা বুলবুলের স্মৃতি ও কর্মময় জীবন নিয়ে স্মারকগ্রন্থ উন্মোচন পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে মহানন্দা কটেজ ইএসডিও হলরুমে এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠান সভায় কাজী শাহাবুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যাপক আতাউর রহমানের সভাপতিত্বে উপস্থিত থেকে স্মারকগ্রন্থ উন্মোচন ও পাঠ প্রভাষক হাফিজ উদ্দিনের সঞ্চালনা আলোচনায় বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ ও সাহিত্যিক শফিকুল ইসলাম, স্মারকগ্রন্থের সম্পাদক সৈয়দ শামসুল আলম, কৃষকলীগের জেলা সভাপতি তাজিরুল ইসলাম, প্রধান শিক্ষক মো.আসলাম, বীরেন্দ্রনাথ, আবুল হোসেন, সরদার আফতাব উদ্দিন, মোখলেসুর রহমান, প্রয়াত বুলবুলের সহধর্মিনী জাহানারা আক্তার, মোল্লা পরিবারের গোলে আরমান মোল্লা, রিয়াজুল ইসলাম মোল্লা, জাকির হোসেন মোল্লা, আতাউর রহমান শিক্ষক জোসনা,নুর আলম প্রমুখ। অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অধ্যাপক অধ্যাপক মেছবাহুজ্জামান মোল্লা বুলবুল সেতাবগঞ্জ কলেজের বাংলা বিভাগের অধ্যাপক, সমাজ ও সাহিত্য অঙ্গনের নিবেদিত কর্মী ছিলেন। তিনি ১৯৫৭ সালের ২১ নভেম্বর উপজেলার সদর ইউনিয়নের ডেমগছ জন্মগ্রহণ করেন এবং ২০২১ সালের ২১ মার্চ ঠাকুরগাঁও জেলা শহরের নিজ বাসায় ইহজীবন ত্যাগ করেন। তার কর্মময় জীবনের নানা বিষয় উত্থাপিত হয়েছে স্মারকগ্রন্থটিতে। বইটিতে স্মৃতিচারণ করে লিখেছেন শফিকুল ইসলাম, অধ্যাপক রাকিবুল ইসলাম, হাবিবুল ইসলাম বাবুল, আতাউর রহমান, নুরজাহান আক্তার নূরী, জাহানারা আকতার, শিরিন আকতার, জরিনা বেগম, হৃদিতা জামান মোল্লা, আবিদা সুলতানা, পরিমল রায়সহ অনেকে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x