শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

সবজির দাম বেশি, কারওয়ান বাজারে খুচরা ক্রেতাদের ভিড়

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

পাইকারি কেনা বেচা শেষে সকালে দ্বিতীয় দফায় জমজমাট হয়ে ওঠে রাজধানীর সবচেয়ে বড় কাঁচা বাজার কারওয়ান বাজার। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সাধারণ ক্রেতাদের উপস্থিতি অন্যান্য দিলের তুলনায় স্বাভাবিকভাবেই বেশি। কারওয়ান বাজারে রাত থেকে ভোর পর্যন্ত চলে পাইকারি বেচাকেনা। সকাল থেকে কাঁচা পণ্যের পসরা সাজিয়ে বসেন খুচরা বিক্রেতারা।

এই বাজারে শহরের অন্যান্য এলাকার কাঁচাবাজারের তুলনায় সব ধরনের পণ্যের দাম তুলনামূলক কম থাকে। তাই যাদের সুযোগ আছে তারা এই বাজারের এসে ভিড় করেন কেনাকাটা করতে। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে এই ভিড় তুলনামূলক আরও বেড়ে যায়। ছুটির দিনে পুরো সপ্তাহের বাজার একটু কম দামে কিনে নিয়ে যাওয়ার জন্য স্বাভাবিকভাবে ভিড় জমান ক্রেতারা।

আজ শুক্রবার বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কাঁচা মরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০ টাকায়, আর ভালো মানের কাঁচা মরিচ ৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ফুলকপি বড় সাইজের প্রতি পিস ৩০ থেকে ৩৫ টাকা, ভালো মানের সিম ৩০ থেকে ৪০ টাকা কেজি, আলু ২০ টাকা কেজি, টমেটো প্রতি কেজি ৩০ টাকা, বেগুন ৪০ টাকা কেজি, পেঁপে প্রতি কেজি ২০ টাকা, নতুন পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকা, মুলা প্রতি কেজি ৩০ টাকা, ব্রুকলি ছোট সাইজের প্রতি পিস ২০ টাকা আর মাঝারি সাইজের ৩০ টাকা প্রতি, মিষ্টি কুমড়া(কাঁচা) মাঝারি সাইজে প্রতি পিস ৫০ টাকা, করলা প্রতি কেজি ৬০ টাকা, সিমের বিচি প্রতি কেজি ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর মালিবাগ এলাকা থেকে কারওয়ান বাজারে সপ্তাহের বাজার করতে এসেছেন বেসরকারি চাকরিজীবী পারভেজ আহমেদ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x