বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

ভবন নির্মাণ ইসলামী ও মাদরাসা শিক্ষার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

দুর্নীতিমুক্ত নৈতিকতায় সমৃদ্ধ একটি আদর্শ জাতি গঠনে ইসলামী ও মাদরাসা শিক্ষার বিস্তারের পরিবর্তে মাদরাসা ই আলিয়া ঢাকার ক্যাম্পাসকে সঙ্কুচিত করে অধিদপ্তর ভবন নির্মাণ ও পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাদ দেয়ার প্রস্তাবকে ইসলামী শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলেছেন মাদরাসা ই আলিয়া ঢাকার প্রাক্তন ছাত্র ফোরাম নেতৃবৃন্দ।

আজ বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ফোরামের আহবায়ক মাওলানা আজিজুল হক মুরাদ এর সভাপতিত্বে সদস্য সচিব মাওলানা মোহাম্মদ সুরুজুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, মাওঃ কাজী সাইফুদ্দীন, মাওঃ ইসমাইল ফারুক, অধ্যাপক মাওলানা আবদুল হামিদ, মাওঃ গাজী আতাউর রহমান, হাফেজ মাওলানা হাবিবুল্লাহ, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, হাফেজ রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম কবির, মাওঃ মোক্তার হোসেন ও মোঃ জোবায়ের হোসেন।

সভায় মাদরাসা ই আলিয়া ঢাকার প্রাক্তন ছাত্র ফোরাম নেতৃবৃন্দ বলেন, মাদরাসা ই আলিয়া ঢাকা ২৫০ বছরের ইসলামী ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এখন এ প্রতিষ্ঠানের ৪ একর জমি দখলের তৎপরতা নিন্দনীয়।

নেতৃবৃন্দ বলেন, আমরা আশাবাদী ছিলাম বর্তমান সরকার মাদ্রাসা ই আলিয়া ঢাকা কে ঢাকা আলিয়া বিশ্ববিদ্যালয় এ রুপান্তরিত করে ইসলামী ও মাদরাসা শিক্ষাকে আরো সমৃদ্ধ করবে। কিন্তু দুঃখের সাথে বলতে হচ্ছে সরকার তা না করে মাদরাসা ও ধর্মীয় শিক্ষাকে সঙ্কুচিত করার দিকে অগ্রসর হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, ২৫০ বছরের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে ধ্বংসের কোন ষড়যন্ত্র মাদরাসা ই আলিয়া ঢাকার প্রাক্তন ছাত্ররা মেনে নিবে না।

দেশবাসীকে সাথে নিয়ে মাদরাসা ই আলিয়ার সম্পত্তি দখলসহ ক্যাম্পাসে অধিদপ্তরের ভবন নির্মাণের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x