শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে জনজীবন দূর্বিষহ করে তুলেছে

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাজনৈতিক দলগুলোর মতামতের তোয়াক্কা না করে নির্বাচন কমিশন আইন প্রণয়ন দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে। পীর সাহেব চরমোনাই বলেন, ইসি গঠন নিয়ে বাংলাদেশের বিরোধী সকল রাজনৈতিক দল আইন প্রণয়নের কথা বলছে, দেশের বিশিষ্ট নাগরিকরা নির্বাচন কমিশন আইনের প্রয়োজনীয়তা এবং ভূমিকা পালনের ক্ষেত্রে রাষ্ট্রপতির দায়িত্ব পালনের দাবি জানিয়েছেন, তখন জনমমের তোয়াক্কা না করে মন্ত্রিপরিষদে নির্বাচন কমিশন আইন ২০২২-এর খসড়া অনুমোদন করায় আমরা উদ্বিগ্ন।

তিনি বলেন, একদিকে রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন, অন্যদিকে সরকার নিজেদের সুবিধামতো আইন পাসের প্রক্রিয়া শুরু করে, অতীতের অন্যান্য অনেক আইনের মতোই এই আইনও ক্ষমতাসীনদের স্বার্থ রক্ষা করবে। সরকারের প্রণীত নতুন আইনটি ২০১৪ ও ২০১৮ সালের মতোই কীভাবে ক্ষমতায় যাওয়া যায়, তারই নতুন কৌশল মাত্র।

পীর সাহেব চরমোনাই বলেন, নির্বাচনের সময় অবশ্যই অন্তর্বর্তীকালীন জাতীয় সরকার গঠনের ব্যবস্থা রেখে এবং সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন আইন প্রণয়নের উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, ইসি আয়োজিত প্রতিটি নির্বাচনের পরে কনস্টিটিউশনাল কাউন্সিলের মাধ্যমে নির্বাচন ও ইসির মূল্যায়ন করতে হবে। নির্বাচনে কোন ধরণের অসততা, অদ¶তা ও প¶পাত পাওয়া গেলে নির্বাচন কমিশনের সদস্যদের অপসারণের ব্যবস্থা থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার শুধু জনগণের ভোটের অধিকার হরণ করেই ক্ষান্ত হয়নি বরং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে জনজীবন দূর্বিষহ করে তুলেছে। এছাড়াও তিনি ঢাকা আলিয়ার জমি অধিগ্রহণের পায়তারা বন্ধ করার আহ্বান জানান।

গতকাল বিকেলে ইসলামী ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ-এর নগর সম্মেলনে প্রধান অথিতর বক্তব্রে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, প্রধান বক্তা ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ -এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর। কামরাঙ্গিরচরস্থ একটি মিলনায়তনে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মু. ইমরান হোসাইন নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে নগর ও থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সম্মেলনে পীর সাহেব চরমোনাই শাইখ আহসান ফয়েজীকে সভাপতি, মাহমুদুল হাসানকে সহ-সভাপতি, সাধারণ মুহাম্মাদ আব্দুর রহমানকে সম্পাদক ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর ২০২২ সেশনের জন্য কমিটি পুনর্গঠন করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x