শনিবার, ১০ জুন ২০২৩, ১১:৩০ অপরাহ্ন

‘কুমিল্লা প্রাইমারি আইসিটি ফোরাম‘র সভাপতি লিপি ও সম্পাদক ফখরুল

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

“কুমিল্লা প্রাইমারি আইসিটি ফোরাম ” নামে একটি নতুন ফোরাম সংগঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কুমিল্লা গুলবাগিচা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এই ফোরামের সদস্য নির্বাচিত করা হয়। নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে গুলবাগিচা স্কুলের সহকারী শিক্ষক লুৎফুন্নাহার লিপি সভাপতি ও নাংগলকোট উপজেলার বড় সাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফখরুল ইসলাম জসীম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

নির্বাচনের সময় উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব আবদুল মান্নান। এসময় সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এই ফোরামের সদস্য নির্বাচিত হন। এতে জেলার প্রায় ৪০ জন আইসিটি এক্সপার্ট শিক্ষক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী কার্যালয় বর্তমানে আইসিটি ডিভিশনের a2i নিয়ন্ত্রিত শিক্ষক বাতায়নের স্বীকৃতি প্রাপ্ত ICT4E জেলা এম্বাসেডরদের নিয়েই এই ফোরাম গঠিত হয়। এই ফোরামের সদস্যরা দীর্ঘদিন থেকে জেলার বিভিন্ন উপজেলায় স্ব-উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আইসিটি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে থাকেন।

এ বিষয়ে সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক জনাব ফখরুল বলেন, এক সময় আমরা সামান্য কয়েকজন আইসিটি জানা শিক্ষকদের নিয়ে জেলার বিভিন্ন উপজেলায় কাজ করেছি। গত বছর আমরা ডিপিইও স্যারের নেতৃত্বে পুরো জেলার ২৭ টি স্কুলে বিভিন্ন প্রশিক্ষণ পরিচালনা করে শিক্ষক বাতায়নে প্রায় ৯৫ ভাগ শিক্ষককে সদস্য করি। কীভাবে অনলাইন ক্লাস পরিচালনা করতে হয়, কীভাবে মাল্টিমিডিয়া ব্যবহার করে ক্লাস পরিচালনা করতে ইত্যাদি বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ দেই। এখন জেলাতেই আমরা ৫০ জন এম্বাসেডর আছি। ইনশাআল্লাহ এবার আমাদের কার্যক্রম আরো ব্যাপক ভুমিকা রাখবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x