বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

আলীয়া বিশ্ববিদ্যালয় ঘোষণা দিতে হবে: চরমোনাই পীর

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই’র সাথে সৌজন্যে সাক্ষাতে মিলিত হন সরকারি মাদরাসা-ই আলীয়া ঢাকার প্রাক্তণ ছাত্র ফোরাম নেতৃবৃন্দ। গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে সৌজন্যে সাক্ষাতে মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকাকে সংকুচিত না করে আলীয়া বিশ্ববিদ্যালয় ঘোষণা দিতে হবে। তিনি বলেন, ঐতিহ্যবাহি সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকা-এর অবকাঠামো ভেঙ্গে কোন অধিদপ্তর প্রতিষ্ঠা করলে ধর্মপ্রাণ জনতা নিরব বসে থাকবে না।

মুফতী ফয়জুল করীম বলেন, সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকা’র ছাত্রাবাসসহ ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের পরিবর্তে প্রতিষ্ঠানের ভিতর মাদরাসা ও কারিগরি শি¶া অধিদপ্তর স্থাপন করার সিদ্ধান্ত বাতিল করতে হবে। সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকার ২৫০ বছরের ইতিহাস ঐতিহ্য র¶ায় সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকার উত্তরোত্তর উন্নয়ন না করে এর অবকাঠামো ভেঙ্গে মাদরাসা ও কারিগরি শি¶া অধিদপ্তর স্থাপন করার সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয়া হবে না।

এ সময় সরকারি মাদরাসা-ই আলীয়া ঢাকার প্রাক্তণ ছাত্র ফোরাম-এর সদস্য মাওলানা ইসমাইল ফারকী, মাওলানা গাজী সাইফুদ্দিন, অধ্যাপক মাওলানা এস এম আব্দুল হামিদ উপস্থিত ছিলেন। ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী শ্রমিক আন্দোলনের নেতা হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান ও এইচ এম রফিকুল ইসলাম।
নেতৃবৃন্দ বলেন, ঢাকা আলীয়া মাদরাসাকে নিয়ে কোন প্রকার চক্রান্ত সহ্য করা হবে না।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x