সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ১২:৪৬ পূর্বাহ্ন

দ্রব্যের দাম বাড়ছে, দিশেহারা হচ্ছেন সাধারণ মানুষ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

বছরের পর বছর দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দিশা হারাচ্ছেন সাধারণ মানুষ। কেউ প্রতিবাদ করার ভাষাও হারিয়ে ফেলেছে। আয় না বাড়লেও প্রতিদিনই বাড়ছে কোন না কোন দ্রব্যের দাম।

রাজধানীর এক সরকারি কলেজের শিক্ষার্থী জানান, কলেজের হলে আবাসন ব্যবস্থা পর্যাপ্ত না হওয়ায় আমরা অধিকাংশ শিক্ষার্থীই বাইরে বিভিন্ন মেসে থাকি। কিন্তু করোনার প্রভাবে প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদের টিউশনিও চলে গেছে। এর ওপর দ্রবমূল্যের লাগামহীন বৃদ্ধিতে আমরা একেবারে নাজেহাল হয়ে পড়েছি। আগের তুলনায় বর্তমানে প্রতিমাসে আরও এক থেকে দেড় হাজার টাকা বেশি লাগছে। যা পরিবার থেকে দেওয়া অনেকের জন্যই বেশ কষ্টকর।

অয়েজুল হক নামে এক চাকরিজীবি বলেন, তেল গ্যাস থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম শুধু বাড়ছে আর বাড়ছে। সাধারণ মানুষ অসাধারণ হতে পারছে না বলে তাদের কষ্টের সীমা নেই। নুন আনতে পান্তা ফুরায় – প্রবাদটি আজ চরম সত্য হয়ে ঘাড়ে বসেছে।

নগরীর একটি বেসরকারি স্কুলের শিক্ষিকা বনানী আফরোজ বলেন, খাদ্যসহ নিত্যপণ্যের চড়া মূল্যের বিরূপ প্রভাব পড়েছে অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের ওপর। আলু ছাড়া সব পণ্যের দাম বেশি। যে কারণে নিম্ন আয়ের লোকজন আলু খাচ্ছেন। দ্রব্যমূল্য বৃদ্ধির যাঁতাকলে অসহায় মানুষের দুঃখের কথা বলার কোনো জায়গাও নেই।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x