রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন

চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে একটি অর্থবহ নির্বাচন জরুরি

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ—এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, শায়খে চরমোনাই বলেছেন, চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে একটি অর্থবহ নির্বাচন জরুরি। তিনি বলেন, সার্চ কমিটি দিয়ে জনআকাঙ্খা পুরণ সম্ভব নয়। নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠার মাধ্যমে রাজনৈতিক সঙ্কট দূর করতে হবে।

গতকাল বিকেলে ইসলামী ছাত্র আন্দোলন বরিশাল সরকারি কলেজ শাখা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চরমোনাই কামিল মাদরাসা অডিটরিয়ামে অনুষ্ঠিত ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল সরকারি কলেজ শাখা সভাপতি ওমর ফারুক শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী সৈয়দ জিয়াউল করীম, বরিশাল মহানগর নেতা মুফতী শাহাদাত হুসাইন নূরী, ছাত্রনেতা এস.এম ছাব্বির রহমান, আব্দুল্লাহ আল মামুন, তানভীর আহমদ শোভন।

মুফতী ফয়জুল করীম বলেন, সরকারের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা আছে বলে মনে হয় না। দেশে দীর্ঘদিন পর্যন্ত করোনা মহামারির কারণে জনজীবন বিপর্যস্ত। এরমধ্যে পানির দাম ৪০ শতাংশ বাড়ানোর যে প্রস্তাব করা হয়েছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। পানির দাম বাড়ানো হবে একটি গণবিরোধী সিদ্ধান্ত। পানির দাম বাড়ালে মানুষের কষ্ট আরো বেড়ে যাবে। তাই কোনোভাবেই পানির দাম বাড়ানো ঠিক হবে না।

মুফতী ফয়জুল করীম বলেন, মহামারী করোনার কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। চাকরি ও ব্যবসা হারিয়ে দেশে বেকারের সংখ্যা কয়েক কোটি। এমন বাস্তবতায় সংসার চালাতে সাধারণ মানুষ হিমশিম খাচ্ছে। আবার প্রতিদিনই দ্রব্যমূল্য বেড়ে আকাশচুম্বি হয়ে পড়েছে। সাধারণ মানুষের অভিযোগ, রাজধানীর অনেকেই প্রতিমাসে পানির বিল দিয়ে প্রয়োজন মতো পানি পাচ্ছেন না। আবার অনেকের অভিযোগ ওয়াসা লাইনের পানি ময়লা ও দুর্গন্ধযুক্ত হওয়ায় তা পানের অযোগ্য।
তিনি আরো বলেন, ঢাকা ওয়াসা নিজস্ব আয় দিয়ে পরিচালন ব্যয় ও উন্নয়ন প্রকল্পের ঋণ পরিশোধে হিমশিম খাচ্ছে — এ অজুহাতে পানির দাম বৃদ্ধি করা কখনোই যৌক্তিক হতে পারে না। বিভিন্ন গণমাধ্যম ও সাধারণ মানুষের অভিযোগে জানা যায়, ওয়াসার বিভিন্ন খাতে দুর্নীতি ও অপচয়ের কারণে অযৌক্তিক হারে উন্নয়ন ও পরিচালন ব্যয় বৃদ্ধি পেয়েছে। যেটা পুষিয়ে নিতেই জনগণের ঘাড়ে অতিরিক্ত হারে পানির দাম চাপিয়ে দেয়া হচ্ছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x