শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

জবি সাংস্কৃতিক কেন্দ্রের অন্যরকম বসন্ত বরণ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

“ফুল ফুটুক আর না ফুটুক, আজ বসন্ত” এ যেন এক চির প্রচলিত প্রথা। বিগত বছর গুলোতে সশরীরে আনন্দঘন আয়োজনের মাধ্যমে বসন্তকে বরণ করে থাকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইন্সটিটিউট ও সাংস্কৃতিক সংগঠন গুলো৷ তবে এবছর করোনা ভাইরাসের কারণে ভার্চুয়ালি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তেমনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র (জবিসাকে) বিভিন্ন আয়োজনের মাধ্যমে বসন্তকে বরণ করে নিয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বসন্ত বরণের আয়োজন করা হয়৷ এতে সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা নৃত্য, গান ও আবৃত্তিতে অংশগ্রহণ করেন।

সম্প্রতি পরলোকগমনকৃত ভারতীয় সংগীত জগতের কিংবদন্তি লতা মঙ্গেশকারের স্মরণে সাংস্কৃতিক সংগঠনের সংগীত সম্পাদক সিয়ামুল ইসলাম তুহিন ও সহসংগীত সম্পাদক মেহেরিন আফরোজ সূচি গান পরিবেশন করেন। ফাল্গুনী নৃত্য পরিবেশন করেন সহনৃত্য সম্পাদক রাউফুন সিনথী। আরো গান পরিবেশন করেন আবৃত্তি সম্পাদক তামজিদা ইসলাম মুন্নি এবং সংগঠনের সহযোগী সদস্য নাদিয়া আফরিন মৌরি।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূইয়া বলেন, “করোনা সংক্রমণের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুষ্ঠানের মাধ্যমে বসন্তকে বরণ করে নিয়েছি। বসন্ত বরণ নিয়ে আমাদের অনেক পরিকল্পনা থাকলে করোনার কারণে সম্ভব হয়নি।”

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত বছরের ন্যায় এবারও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ বিভিন্ন আয়োজনের মাধ্যমে ভার্চুয়ালি বসন্তকে বরণ করে নিয়েছে৷

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x