শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ৮ দফা দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

করোনায় বিপর্যস্ত শিক্ষার ক্ষতি পুরণ, শিক্ষার বিদ্যমান বৈষম্যের অবসান এবং শিক্ষাকে বিশ্বায়ন উপযোগী ও টেকসই ভিত্তি দেয়ার লক্ষ্যে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের জন্য আসন্ন বাজেটে (২০২২-২৩ অর্থ বছরে) শিক্ষা খাতে পর্যাপ্ত অর্থ বরাদ্দের জন্য স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন আট দফা দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দিয়েছে।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে একটি প্রতিনিধি দল ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন।

আট দফা দাবির মধ্যে রয়েছে, ঐতিহাসিক মুজিব বর্ষের মধ্যেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের ঘোষণা, অ্যাফিলিয়েশনপ্রাপ্ত সকল স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি (স্বতন্ত্র এবতেদায়ি, অনার্সমাস্টার্সসহ) প্রতিষ্ঠানকে অতিদ্রুত এমপিওভুক্ত, শিক্ষা প্রশাসন এবং বিভিন্ন শিক্ষা বোর্ড, পাবলিক বিশ্ববিদ্যালয়, মাউশিসহ বিভিন্ন অধিদপ্তর, শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন দফতর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের অবিলম্বে প্রত্যাহার করা, আসন্ন ঈদের পূর্বেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা, অন্তবর্তীকালীন সময়ে সরকারি অনুরূপ বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান, করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের জন্য আর্থিক প্রণোদনা কিংবা বিশেষ বৃত্তি বা অনুদানের ব্যবস্থা গ্রহণ।

মানববন্ধনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x