শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

মেসির পেনাল্টি মিস! এমবাপের গোলে পিএসজির জয়

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

মেসি-নেইমার-এমবাপে তিনজন আক্রমণে থাকলে যেকোন দলেরইতো সর্বচ্চ পরীক্ষা দিতে হবে। দলটি যদি হয় রিয়াল মাদ্রিদ তবে তো কথাই নেই। চরম উত্তেজনা চলে আসে খেলার মাঠের সঙ্গে সঙ্গে দর্শক সমর্থকদের মধ্যেও। গত রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঝমাঠের লড়াইতে এগিয়ে ছিলো মেসিরা। তাতে পিএসজির আক্রমণও হচ্ছিল মুহুর্মুহু।

কিন্তু গোলমুখে গিয়েই লিওনেল মেসি-কিলিয়ান এমবাপেরা দিশা হারিয়ে ফেলছিলেন বারবার। এর ওপর আবার মেসি করে বসেছিলেন পেনাল্টি মিস! রেকর্ড ১৩ বারের শিরোপাজয়ীদের বাগে পেয়েও হারাতে না পারার আফসোস আরেকটু হলে সঙ্গী হয়েই যাচ্ছিল পিএসজির। তখনই এমবাপের এক মুহূর্তের ঝলক, আর গোল। তাতেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পিএসজি ১-০ গোলে হারিয়েছে রিয়ালকে।

শুরু থেকে বলের দখলে পরিষ্কার ব্যবধানে এগিয়ে ছিল পিএসজি। টনি ক্রুস, লুকা মদ্রিচ আর ক্যাসেমিরোকে নিয়ে গড়া রিয়াল মাদ্রিদের মাঝমাঠকে অনেকটাই শাসাচ্ছিলেন মার্কো ভেরাত্তি ও লিয়ান্দ্রো পারেদেসরা। তার সুফলটা ভোগ করছিল পিএসজির আক্রমণ। আরেকটু স্পষ্ট করে বললে এমবাপে। বাঁ পাশে শুরু থেকেই গতি দিয়ে ত্রাস ছড়িয়েছেন মাদ্রিদ রক্ষণে।

এর কিছু পরে নেইমারকে মাঠে আনেন কোচ মরিসিও পচেত্তিনো। তাতে পিএসজির আক্রমণে ধার বাড়ে আরও। শেষ মুহূর্তে তার ঝলকেই পিএসজি পায় গোল।

এর ফলে দ্বিতীয় লেগে দলটি যাবে ১-০ গোলে এগিয়ে। সান্তিয়াগো বের্নাবিউতে দ্বিতীয় লেগের লড়াইয়ে দুই দল মুখোমুখি হবে আগামী ১০ মার্চ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x