বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

তবে কি ১ মার্চ খুলছে প্রাথমিক বিদ্যালয়!

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

শিশুদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় অন্যরকম এক বিভিষিকাময় পরিস্থিতি তৈরি হয়েছে। দীর্ঘ সময় বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান খোলার অপেক্ষায় অভিভাবকসহ শিক্ষার্থীরা।

১২ বছর বয়সী অর্থাৎ প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের টিকার অনুমতি না থাকায় আপাতত প্রাথমিক বিদ্যালয় খোলার কথা না থাকলেও আগামী ১ মার্চ থেকে বিদ্যালয়গুলো খুলে দেওয়া হচ্ছে। ‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত বিষয়ে’ সিদ্ধান্ত জানাতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২২ ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়া হবে।

করোনার সংক্রমণ পরিস্থিতি আরও দুই সপ্তাহ দেখে প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন দুই মন্ত্রী।

তবে প্রাথমিক বিদ্যালয়গুলো ১ মার্চ থেকে খোলার প্রস্তুতি নিতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয় সূত্র।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে হয়তো রোববার আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x