শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

সর্বদলীয় ছাত্রঐক্য গঠন করে ছাত্রদের রাজপথে নামতে হবে : ডাঃ ইরান

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

জ্ঞান ভিত্তিক আলোকিত সমাজ গড়তে মেধার বিকাশ ঘটাতে হবে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকারের ভ্রান্তনীতি ও শিক্ষাঙ্গনে সন্ত্রাস নৈরাজ্যের কারনে শিক্ষা ব্যবস্থা জড়াগ্রস্থ হয়েছে। ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধে দেশপ্রেমিক সকল ছাত্রসংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে ক্যাম্পাসে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারনে শ্রমজীবী মেহনতি মানুষের সন্তানদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। কাগজ কলম-পেন্সিল-সহ শিক্ষা উপকরনের দাম নাগালের বাইরে। অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকায় লুটপাট দুর্নীতি ও অর্থ পাচার জ্যামিতিক হারে বাড়ছে। গনতন্ত্র ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সকল দেশপ্রেমিক ছাত্রসংগঠনগুলোর সমন্বয়ে ‘৯০ স্বৈরাচার পতন আন্দোলনের ন্যায় সর্বদলীয় ছাত্রঐক্য গঠন করে সর্বাত্মক লড়াই সংগ্রাম জোরদার করতে হবে।

তিনি গতকাল (শুক্রবার) দুপুরে দলীয় কার্যালয়ে এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ফখরুল আলম, কলেজ সম্পাদক আবদুল্লাহ মারুফ, জাতীয় ছাত্রসমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, গনতান্ত্রিক ছাত্র আন্দোলনের সভাপতি মাসুদ রানা জুয়েল, নাগরিক ছাত্রঐক্যের সেক্রেটারী তরিকুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী ইউসুফ আহমেদ মানসুর, ইসলামী ছাত্রমজলিসের ছাত্রকল্যান সম্পাদক আফজাল হোসাইন কামিল, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী, ছাত্রমিশন সহ সভাপতি নাজমুল ইসলাম মামুন, পাঠাগার সম্পাদক মামুনুর রশীদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত। লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুর ইসলাম, প্রচার সম্পাদক মনির হোসেন প্রমুখ।

সভা শেষে ভাষা আন্দোলন-সহ গনতান্ত্রিক আন্দোলনে নিহতদের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করেন লেবার পার্টির কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x