মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:৪১ অপরাহ্ন

বইমেলায় আরিফ মজুমদারের নতুন উপন্যাস ‘দুই জীবনের দহন’

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

বইমেলায় পাওয়া যাচ্ছে লেখক ও সাংবাদিক আরিফ মজুমদারের নতুন উপন্যাস ‘দুই জীবনের দহন’। উপন্যাসটি প্রকাশিত হয়েছে প্রজন্ম পাবলিকেশন থেকে ( স্টল নম্বর- ৪৩০ )। রকমারি ডট কম (https://www.rokomari.com/book/225770/dui-jiboner-dohon) থেকেও উপন্যাসটি সংগ্রহ করা যাচ্ছে। ১৯১ পৃষ্ঠার উপন্যাসটির মুদ্রিত মূল্য ৩৫০ টাকা।

প্রাত্যহিক জীবনের অশুভ ঘটনাগুলো এবং মানবমনের চিরন্তন আবেগানুভূতির আখ্যান নিয়ে রচিত এই উপন্যাসের অন্যতম প্রধান চরিত্র নীরা। বাবার মৃত্যুর পর সংসার চালানোর দায়ভার আসে যার উপর। ভালোবেসে একজনকে কাছে পেতে চেয়েছিল সে। নিয়তি সেটা হতে দেয় নি। নীরার প্রেমে ডুবেছিল মিলন আজহার। প্রেমে ব্যর্থ হয়ে কু-মতলবে সুযোগ সন্ধানী হয়ে উঠে এই প্রেমিক পুরুষটি।

লেখক জানান, ‘দুই জীবনের দহন’ উপন্যাসে যে বিষয়টি তুলে ধরতে চেয়েছি বা যে গল্প বলেছি তা হয়তো এই সমাজের কারো না কারো জীবনের গল্প। উপন্যাসের চরিত্রগুলো শেষ অবধি লেখকের নিয়ন্ত্রণে থাকে নি যদিও। তবু বাধ্য হয়েই সময় ও শ্রম ব্যয়ে চরিত্রের কথাগুলো লিখে যেতে হয়েছে। পাঠকের ভালো লাগার মধ্যেই লেখকের সার্থকতা। এই উপন্যাস জীবনের, প্রেমের, দহনের আর যেন কষ্ট ভুলে থাকারও! উপন্যাসটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: