শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

একুশের চেতনায় গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, একুশের চেতনা আমাদের অধিকার প্রতিষ্ঠার প্রেরণা যোগায়। বায়ান্ন পরবর্তী প্রতিটি গণ আন্দোলনের চালিকা শক্তি ছিল ভাষা আন্দোলন। একুশের চেতনায় মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠাসহ গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে।

আজ ২১ ফেব্রুয়ারি সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বক্তব্য রাখেন নগর দক্ষিণ সেক্রেটারি আব্দুল আউয়াল মজুমদার, জয়েন্ট সেক্রেটারি ডা শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলনের সাংগঠনিক এইচ এম রফিকুল ইসলাম, ওলামা মাশায়েখ নেতা মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, মোঃ ফজলুল হক মৃধা, নুরুজ্জামান সরকার, হাফেজ মাহবুবুর রহমান প্রমূখ।

মাওলানা ইউনুছ আহামদ আরো বলেন, ১৯৫২ সাল থেকে ২০২২ পর্যন্ত ভাষা আন্দোলন ৭০ বছর পার করছি। এই ৭০ বছরেও মাতৃভাষাকে রাষ্ট্র ও জনজীবনের সর্বত্র প্রচলন ঘটানো যায়নি, এটা খুবই দুঃখজনক। তিনি রাষ্ট্র ও সমাজের সর্বত্র বাংলা ভাষার প্রচলন ঘটানোর দাবি জানান।

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, মুসলমানদের হাতেই বাংলা ভাষার বিকাশ ও সমৃদ্ধি ঘটে। তিনি বলেন, সাহিত্য ও সংস্কৃতির ময়দানে নেতৃত্ব গ্রহণ না করলে জাতির নেতৃত্ব দেয়া সম্ভব নয়।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, যে জাতি মুখের ভাষার জন্য বুকের তাজা রক্ত ঢেলে দিতে পারে, তারা তাদের বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দিতে কুণ্ঠাবোধ করবে না।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x