শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

২৩ জন ভাষা সংগ্রামীকে সম্মাননা প্রদান করেছে জেলা প্রশাসন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

মহান ভাষা আন্দোলনে অবদান রাখায় পটুয়াখালীর ২৩ জন ভাষা সংগ্রামীকে সম্মাননা প্রদান করেছে পটুয়াখালী জেলা প্রশাসন। সোমবার পটুয়াখালীর ঐতিহাসিক শহীদ আলাউদ্দীন শিশুপার্কে এ সম্মাননা প্রদান করা হয়। জেলার একমাত্র জীবিত ভাষা সৈনিক আবুল হোসেন আবু মিয়া এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাষা সংগ্রামী পরিবারের স্বজনদের সম্মাননা স্মারক তুলে দেন সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ পিপিএম,জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন,জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ কাজী আলমগীর, সাধারন সম্পাদক ভিপি আবদুল মান্নান, প্রেসক্লাব ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারন সম্পাদক মুজাহিদ প্রিন্স।

অনুষ্ঠানে ভাষা সংগ্রামী পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন ভাষা সৈনিক প্রয়াত এমদাদ আলী এডভোকেটের পুত্র গণমাধ্যমে কর্মী এনায়েতুর রহমান এবং ভাষা সৈনিক প্রয়াত জয়নাল সিকদারের পুত্র তসলিম সিকদার।

পরে ২৩ ভাষা সংগ্রামী স্বজনদের হাতে সম্মাননা স্মারক ও ফুলের তোড়া তুলে দেন প্রধান অতিথি। এর আগে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে তিনদিনব্যাপী বই মেলার উদ্বোধন করেন অতিথিরা।

ভাষা আন্দোলনে অবদান রাখার জন্য যাদের সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন আবুল হোসেন আবু মিয়া, প্রয়াত কাজী আবুল কাসেম এডভোকেট, এডভোকেট আজিজ খন্দকার, মো. জয়নাল সিকদার, মো. এমদাদ আলী এডভোকেট, সৈয়দ আশরাফ হোসেন,কবি খোন্দকার খালেক,দেবেন দত্ত, কেদার সমদ্দার, হিরণ প্রভ দত্ত, সুরেন্দ্র মোহন চৌধুরী,আবদুল করিম মিয়া, কমরেড মোকসেদুর রহমান, আবদুস সালাম মিয়া, আলী আশরাফ, এ বি এম আবদুল লতিফ, আবুল হাসেম মিয়া, জালাল উদ্দিন আহমেদ,আবদুল মোতালেব মোক্তার, কাজী ফজলুল হক, এডভোকেট আবদুল জব্বার, মো. দলিল উদ্দীন ও বিডি হাবিবুল্লাহ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x