শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

খারকিভে গ্যাস পাইপলাইন ধ্বংস

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইউক্রেনে চলমান বিশেষ সামরিক অভিযানের চতুর্থ দিনে খারকিভ এবং রাজধানী কিয়েভে প্রবল প্রতিরোধের মুখে পড়তে হচ্ছে রুশ সেনাদের। এই দুই জায়গায় তুমুল লড়াই চলছে দুইপক্ষের মধ্যে।

একাধিক রকেট হামলা চালিয়ে খারকিভে গ্যাসের পাইপলাইন উড়িয়ে দিয়েছে রাশিয়া। এছাড়া কিয়েভের তেলের ডিপোতে বিস্ফোরণ ঘটানোর খবর পাওয়া গেছে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কিয়েভ থেকে অন্তত ৪০ কিলোমিটার দক্ষিণে ভাসিলকিভে একটি তেলের ডিপোতে আগুন দেখা যাওয়ার পর কর্তৃপক্ষ রাজধানীবাসীকে বিষাক্ত ধোঁয়ার ব্যাপারে সতর্ক থাকতে বলেছে।

বাতাসে ক্ষতিকর উপাদান ছড়িয়ে পড়ার আশঙ্কায় রাজধানীবাসীকে ঘরের জানালা বন্ধ রাখতে বলা হয়েছে। রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ডিপোটিতে আগুন ধরেছে বলে ধারণা করা হচ্ছে।

ইতোমধ্যেই রাশিয়ার ওপর আর্থিক প্রতিবন্ধকতা জারি করেছে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং ব্রিটেন। রাশিয়ার ব্যাঙ্কগুলোকে আন্তর্জাতিক লেনদেন থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার জোর প্রস্তুতি চলছে।

কয়েকদিন ধরে পশ্চিমা দেশগুলো রাশিয়াকে নানাভাবে হুঁশিয়ারি দিচ্ছিল, সামরিক অভিযান বন্ধ না করলে তার মাশুল গুণতে হবে। এবার আর হুঁশিয়ারি নয়, রাশিয়াকে আর্থিক দিক থেকে পঙ্গু করে দেওয়ার কাজ শুরু করে দিলো পশ্চিমা দেশগুলো।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x