মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

মাধবপুরে ২০হাজার মানুষকে করোনার গণটিকা প্রথম ডোজ প্রদান

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

হবিগঞ্জে মাধবপুর উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় শনিবারে ২০হাজার এক শত ৩৬ জন মানুষকে করোনার গণটিকা প্রথম ডোজ দেওয়ার হয়েছে। টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। গতকাল শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪ পর্যন্ত উপজেলায় ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৪৩টি বুথে টিকা দেওয়ার এ কার্যক্রম শুরু হয়েছে।

জন্মনিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র না থাকলেও শনিবারে নির্ধারিত কেন্দ্রগুলোতে গিয়ে টিকা নেওয়া দেওয়া হয়েছে। মাধবপুর উপজেলায় করোনাভাইরাসের টিকাদান কর্মসূচিকে গতিশীল করতে মাধবপুর উপজেলা নিবার্হী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন কিছুদিন ধরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন পাশাপাশি আজকে বেশ কিছু কেন্দ্রের কার্যক্রম বাস্তবায়নে পরিদর্শন করেন।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইশতিয়াক আল মামুন জানান, দেশে করোনার গণটিকাদান শুরু হয় গত বছরের ৭ ফেব্রুয়ারি। এরপর থেকে আজকে পর্যন্ত মাধবপুরে করোনার প্রথম ডোজ টিকা পেয়েছেন ২ লক্ষ ৫৬ হাজার ১৬৭জন মানুষ। দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন ১ লক্ষ ৮৯ হাজার ১১৫ জন মানুষ, বোস্টার ডোজ টিকা পেয়েছেন ৫ হাজার ৩ শত ১২ জন মানুষ।

আজকের গণটিকা কার্যক্রম সম্পন্ন করার জন্য সকাল ৮টা থেকে উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রায় ৮০ জনবল মাঠে কাজ করে যাচ্ছে, আজ সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৯ হাজার ৯ শত মানুষকে টিকা দেওয়ার প্রস্তুতি থাকলেও ব্যাপক আগ্রহ থাকায় ২০হাজার ১৩৬ জন বিভিন্ন শ্রেণি পেশা এবং বয়সের মানুষ টিকা নিয়েছেন। আজকে পরও সরকারি নির্দেশনা মোতাবেক টিকাদান কার্যক্রম চলবে আরো ২ দিন চলবে।

উল্লেখ্য, করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশব্যাপী শুরু হয়েছে ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x