শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

মেসিদের দাপটে রসায়নে পিএসজির দাপুটে জয়

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

ফ্রেঞ্চ লিগ ওয়ানে আগের ম্যাচে নঁতের কাছে বড় ব্যবধানে হেরেছিল পিএসজি। তবে এক ম্যাচ বাদেই আবারও জয়ে ফিরল মেসি-এমবাপ্পেরা। শনিবার রাতে ঘরের মাঠ পার্ক দ্যা প্রিন্সেসে সেন্ট এতিয়েনকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।

বাকি একটি গোল দানিলো পেরেরার। এ ম্যাচে গোলের দেখা না পেলেও এমবাপ্পের দুই গোলে সাহায্য করেছেন লিওনেল মেসি। ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান আরো পাকাপোক্ত করল পিএসজি। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষোলোতম স্থানে সেন্ট এতিয়েন।

ঘরের মাঠে ৪-৩-৩ ফর্মেশনে একাদশ সাজিয়ে আক্রমণাত্মক খেলার পরিকল্পনায় নামে পিএসজি। কিন্তু সে লক্ষ্যের শুরুতেই গোল হজম করে ধাক্কা খায় স্বাগতিকরা। তবে ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি পিএসজি। প্রথমার্ধে সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে আরো আক্রমণাত্মক মাউরোসিয়ো পচেত্তিনোর দল। দ্রুত দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় পিএসজি। এদিকে ৫-৪-১ ফর্মেশনে নেমে রক্ষণেই বেশি মনোযোগ ছিল এতিয়েনের। তবে সুযোগ বুঝে বেশ কয়েকবার পিএসজির রক্ষণ কাপায় এতিয়েনের ফরোয়ার্ডরা। তবে পায়নি দরকারী গোলের দেখা।

ম্যাচে ৬২ ভাগ বলের দখল ছিল পিএসজির পায়ে। প্রতিপক্ষের পোস্টে ২১টি শট নিয়ে ৮টি লক্ষ্যে রাখে মেসি-এমবাপ্পেরা। ৩৮ ভাগ বল দখলের পাশাপাশি ১৩টি শটের ছয়টি লক্ষ্যে রাখতে সক্ষম হয় সেন্ট এতিয়েন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x