বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

টাইগারদের নতুন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ? সে জল্পনার অবসান হলো অবশেষে। বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড। আজ শুক্রবার তার সঙ্গে চুক্তির বিষয়টি সামনে আসে।

ওটিস গিবসন চলে যাওয়ার পর থেকে বোলিং কোচের পদটা ফাঁকা পড়ে ছিল বাংলাদেশের। সেই জায়গাটা দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফাস্ট বোলার ডোনাল্ডকে দিয়ে পূরণ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেছেন, ‘ডোনাল্ডকে আমরা নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছি। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকে সে আমাদের সঙ্গে কাজ করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে আমাদের চুক্তি।’

গত নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন চাকরি ছাড়ার পর সে চেয়ার দীর্ঘদিন খালি ছিল। এরপর পেস বোলিং কোচ খুঁজতে থাকে বিসিবি। ওটিসের শূন্যস্থান পূরণে সংক্ষিপ্ত তালিকায় ছিল অনেকের নাম। যার মধ্যে সাবেক অস্ট্রেলিয়ান পেসার শন টেইট আর শ্রীলঙ্কার চামিন্দা ভাসই এগিয়ে ছিলেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৭২ টেস্ট খেলেছেন ডোনাল্ড। যেখানে ২২.২৫ গড়ে ৩৩০ উইকেট নিয়েছিলেন ‘সাদা বিদ্যুৎ’-খ্যাত এই ফাস্ট বোলার। দক্ষিণ আফ্রিকা দলেও বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া দলের সঙ্গে খণ্ডকালীন দায়িত্ব পালন করেছেন। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আইপিএলেও দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে তার।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x