রবিবার, ১১ জুন ২০২৩, ০৩:২৭ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে ঐতিহাসিক ৭মার্চ পালিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, সারা পৃথিবীর মজলুম জনতার নেতা বঙ্গবন্ধু। সমগ্র জীবন তিনি মজলুম জনতার অধিকার আদায়ে সংগ্রাম করেছেন। বিশ্বে নানা প্রান্তে অধিকার বঞ্চিত লোকদের জন্য বঙ্গবন্ধুর জীবন ও ভাষণ হতে পারে মুক্তির দিশা । একজন যোগ্য নেতাই পারে একটি শোষণ মুক্ত দেশ গড়তে। যেটি বঙ্গবন্ধু করে দেখিয়েছিলেন।

সোমবার বেলা সাড়ে বারোটায় ‘জাতীয় ঐতিহাসিক দিবস- ২০২২’ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা গুলো তুলে ধরেন।

অনুষ্ঠানের মুখ্য আলোচক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আশফাক হোসেন বলেন, ৭ মার্চ এমন সময় ছিল যখন রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশের মধ্যে বঙ্গবন্ধু বাঙালি জাতি কে দিক দেখিয়েছিলেন।তার বজ্রকণ্ঠের অদম্য শক্তি আর বিদ্যুতের তরঙ্গের মতো দ্রুত উদ্দীপনামূলক কথায় সহজেই বাঙালিরা যুদ্ধে অবতীর্ণ হতে পেরেছিল। তার এই দিকনির্দেশনার জন্য আজ আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ মোরাদ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ড. আবু সালেহ, প্রক্টর ড. রাজিউর রহমান, ছাত্র উপদেষ্টা মোঃ শরাফত আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
এছাড়াও দিনটি উপলক্ষে সকাল ১০ টায় উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x