মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সকাল ১১টায় শোভাযাত্রা ও শান্তির প্রতীক সাদা পায়রা আকাশে ওড়ানোর মাধ্যমে আন্তর্জাতিক নারী দিবসের কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

এরই ধারাবাহিকতায় বিকাল ৪ টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদযাপন কমিটির সভাপতি পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি ও সহযোগী অধ্যাপক মোছা. হালিমা খাতুন।

এসময় বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শামীমা আক্তারের গ্রন্থনা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমানের নির্দেশনায় শিক্ষার্থীদের পরিবেশনায় ‘এ ডলস হাউজ’ নাটক মঞ্চস্থ হয়। এছাড়াও নারী জাগরণমূলক গান, নৃত্য ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে। উপস্থাপনায় ছিলেন সনিয়া আক্তার ও মিরাজুল ইসলাম। এছাড়াও একাধিক বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে, এর আগে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে দুপুর ১ টায় ‘আমার পেশায় নারীর অধিকার, নিরাপত্তা ও সীমাবদ্ধতা’ শিরোনামে পেশাজীবী মডেল বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। এসময় বিতার্কিক হিসেবে আইনজীবীর ভূমিকায় সাদিয়া জেবিন, ডাক্তার ভূমিকায় আমেনা আঁখি। গার্মেন্টস কর্মীর ভূমিকায় নিশাত জাহান নিসা, সাংবাদিকের ভূমিকায় তানহিম রহমান, মডেলের ভূমিকায় নুসরাত জাহান সায়মা এবং শিক্ষকের ভূমিকায় মুকুল আহমেদ রনি তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেন। অতিথি ও বিচারক হিসেবে আরও উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও এপ্লাইড কেমিস্ট্রি এন্ড ক্যামিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এমদাদুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাদিয়া আফরিন, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল আরেফিন, বঙ্গবন্ধু এন্ড লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজের সহকারী অধ্যাপক সোহানা সুলতানা ইতি, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক নুসরাত তায়েফ, এবং বঙ্গবন্ধু এন্ড লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজের প্রভাষক সানিয়া আক্তার প্রমুখ।

অপরদিকে নারী নিপীড়ন ও সহিংসতা রোধের সমাজ মনস্তত্ত্ব গঠনকল্পে অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুব। এছাড়া আলোচক হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এ্যান্ড কাউন্সিলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. মেহজাবীন হক এবং উপস্থাপনায় থাকবেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক প্রদীতা দত্ত।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x