শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

এসএসসি থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়ার চক্রান্ত সহ্য করা হবে না

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, নৈতিকতা বিবর্জিত শিক্ষা আমাদের প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। এসএসসি’র মত গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা-২০২৩ ইং এ করোনার অজুহাত দেখিয়ে “ধর্ম ও নৈতিক শিক্ষা” বাদ দেয়ার প্রস্তাবনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। একদিকে বিজ্ঞানমনস্ক বানানোর নামে ৯ম-১০ম শ্রেণির বিজ্ঞান বইয়ে বিতর্কিত ‘ডারউইন তত্ত্ব’ বহাল রাখা হয়েছে অথচ নীতি-নৈতিকতা শিক্ষার অন্যতম মাধ্যম “ধর্মশিক্ষা” বাদ দেওয়ার প্রস্তাবনা দেওয়া হয়েছে যা সচেতন জনগণ গভীর চক্রান্তের অংশ হিসেবে দেখছে।

গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা আয়োজিত দাওয়াতী মাস উপলক্ষে আয়োজিত যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী।

সংগঠনের ঢাকা জেলা শাখা সভাপতি আলহাজ্ব শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত যৌথ সভায় বক্তব্য রাখেন হাফেজ জয়নুল আবেদীন, অধ্যাপক আমিনুল ইসলাম, ডা. কামরুজ্জামান, টিএম মাহফুজুর রহমান, মুফতী আলমাস, মুফতী নূর হোসাইন, মাওলানা ইলিয়াস হোসাইন, ছাত্রনেতা নূরে আলম সিদ্দিকী, হাবিবুর রহমান খোকন, বাবুল মাস্টার, আহসান হাবিব, সোলাইমান প্রমুখ।

মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, ইসলামী শিক্ষার অভাবে মানসিক ভারসাম্য হারিয়ে দেশে প্রতি বছর শত শত মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছ্রে। কাজেই ছাত্র, যুব সমাজ ও দেশের মানুষকে নৈতিকভাবে গড়ে তুলতে হবে। এ জন্য শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x