শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

মানুষের নাগরিক ও ভোটাধিকার নিশ্চিত করতে ইসলামের বিকল্প নেই

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, মানুষের মৌলিক নাগরিক ও ভোটাধিকার নিশ্চিত করতে ইসলামের বিকল্প নেই। তিনি বলেন, বর্তমানে এক দল অন্য দলের কাছে নিরাপদ নয়, কিন্তু ইসলামে সকল দল, মত, ধর্ম, বর্ণের মানুষ নিরাপদ। কাজেই মান্তি ও মুক্তি পেতে হলে সকলকে ইসলামের আদর্শেই ফিরে আসতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর লক্ষ্য, উদ্দেশ্য, কর্মসূচি এবং দলের বলিষ্ঠ ও আপোসহীন নেতৃত্বের প্রতি আকৃষ্ট হয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এ যোগদান করেছেন জাতীয় পার্টি লক্ষ্মীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জনাব হাজ্বী মোঃ মহসীন ও রামগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী জনাব আব্দুস সাত্তারসহ বেশ কয়েকজন নেতাকর্মী ও ব্যবসায়ী।

গতকাল বিকেলে দলের লক্ষীপুর জেলা কার্যালয়ে এ সময় তারা ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই-এর হাতে সদস্য ফরম পুরণ করে তারা শপথ গ্রহন করেন। নায়েবে আমীরও তাদের তাদেরকে ফুল দিয়ে বরণ করেন।

মুফতী ফয়জুল করীম বলেন, শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশ। সংবিধান অনুযায়ী বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম। একটি ইসলামবিদ্বেষী গোষ্ঠী রাষ্ট্রধর্ম ইসলামকে সহ্য করতে না পেরে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম তুলে দিতে আদাজল খেয়ে মাঠে নেমেছে। রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয়। এ নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের কোন সুযোগ নেই। এ সরকার দেশের সংবিধান ও মানুষের ধর্মীয় বিধানকে লংঘন করে ২১ বছর বয়সীদের জন্য মদের লাইসেন্স প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। এমনকি কোনো এলাকায় ১০০ জন মদ সেবনকারী থাকলে সেখানে মদের দোকান খোলারও অনুমতি প্রদানের সুযোগ করে দেবে। সরকারের এই সিদ্ধান্ত অসাংবিধানিক ও ইসলামবিরোধী। জনগণ এ সিদ্ধান্ত মানে না। এ সিদ্ধান্ত বাতিল করতে হবে। অন্যথায় জনগণ রাজপথে নেমে আসতে বাধ্য হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x