রবিবার, ১১ জুন ২০২৩, ০৩:৪৮ পূর্বাহ্ন

যে কারণে তিন ফরম্যাটে রাখা হয়েছে সাকিবকে

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

সম্প্রতি সাকিব আল হাসান কে নিয়ে যেনো আলোচনা থামছেই না। যদিও সব সময় সাকিব হয়ে রয়েছেন খবরের শিরোনামে। বিশ্বের এক নম্বর অলরাউন্ডারের শুভাকাঙ্খি যেমন আছে, তেমনি এই অলরাউন্ডারের সমালোচকদের সংখ্যাও অনেক। এবার আবার আলোচনায় চুক্তি নিয়ে। গত বৃহস্পতিবার জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে তিন ফরম্যাটেই জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

এরপর আলোচনা তুঙ্গে, আগামী ডিসেম্বর পর্যন্ত এ চুক্তির মেয়াদে কিন্তু ৩০ এপ্রিল পর্যন্ত খেলার বাইরেই থাকবেন সাকিব। তার ওপর টেস্ট খেলতে না চাওয়ার আবদার জানিয়েছেন আগেই। তবুও কেন তিন ফরম্যাটের চুক্তিতেই রাখা হলো সাকিবকে?

আজ (শুক্রবার) মিরপুরে এর ব্যাখ্যা দিয়েছেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং আব্দুর রাজ্জাক। যেখানে ঘুরেফিরে সাকিবের হয়ে কথা বলেছেন দুই জনই। যুক্তি দেখিয়েছেন, সাকিবকে কেন রাখা হয়েছে তিন ফরম্যাটে।

প্রধান নির্বাচক ন্নানু বলেন, ‘ও (সাকিব) ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম নিয়েছে, দক্ষিণ আফ্রিকা সফর থেকে। তারপর থেকে ও এভেইলেবল। আমাদের কাছে যে তথ্য আছে সে অনুযায়ী তিন ফরম্যাটের জন্যই ও এভেইলেবল আছে। সাকিব অনেক বড় মাপের খেলোয়াড়। বিশ্বের সেরা অলরাউন্ডারের একজন। ওর কাছে সবসময় সেরাটাই আমরা চাই। সেজন্য তাকে তিন ফরম্যাটেই রাখা হয়েছে। যেহেতু এ বছর আমাদের অনেক খেলা আছে। আগামী এক বছর আমরা সাকিবের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স চাচ্ছি।’

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x