বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

এবার করোনা আক্রান্তে শীর্ষে দ. কোরিয়া, সর্বোচ্চ মৃত্যু যুক্তরাষ্ট্রে

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় শুক্রবার বিশ্বের দেশসমূহের মধ্যে সবচেয়ে বেশিসংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন দক্ষিণ কোরিয়ায়; এবং একই দিন এই রোগে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মহামারি শুরুর পর থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটার্সের চার্ট বলছে, শুক্রবার দক্ষিণ কোরিয়ায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৭৬ জন এবং এই রোগে মারা গেছেন ২২৯ জন। অন্যদিকে, যুক্তরাষ্ট্রে এই দিন কোভিডে মৃত্যু হয়েছে ১ হাজার ২২ জনের এবং দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ২৫৪ জন।

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র ব্যতীত বিশ্বের অন্যান্য যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সে দেশগুলো হলো— জার্মানি (নতুন আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৩৪২ জন, মৃত্যু ২৪২ জন), ভিয়েতনাম (নতুন আক্রান্ত ১ লাখ ৬৯ হাজার ১১৪ জন, মৃত্যু ৭১ জন), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৭২ হাজার ৮২৮ জন, মৃত্যু ১১৪ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ৭২ হাজার ৩৩৯ জন, মৃত্যু ১৪৯ জন), নেদারল্যান্ডস (নতুন আক্রান্ত ৬৯ হাজার ১৮৬ জন, মৃত্যু ১৩ জন) এবং ব্রাজিল (নতুন আক্রান্ত ৫৫ হাজার ২১১ জন, মৃত্যু ৪৬৫ জন)।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x