মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

জাবিতে আব্দুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

নিউজটি শেয়ার করুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। লোকপ্রশাসন বিভাগের ৪৭ তম ব্যাচের উদ্যেগে এ আয়োজন করা হয়।

শুক্রবার (২৫ মার্চ) বিকেল ৩ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন সিডনী মাঠে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ শুরু হয়।

টুর্নামেন্টের ১ম ম্যাচে মুখোমুখি হন জয় বাংলা একাদশ এবং দুর্দান্ত সংশপ্তক দল। অপর ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে স্বাধীনতা ইলেভেন ও রেড রাইডার্স।

দিনের ১ম ম্যাচে দুর্দান্ত সংশপ্তকের বিপক্ষে ৮ উইকেটে জয়লাভ করে জয় বাংলা একাদশ। ৩২ রান করে খেলায় ম্যান অব দ্য ম্যাচ হন জয় বাংলা একাদশের শাহিন।

অপর ম্যাচে স্বাধীনতা ইলেভেনের বিপক্ষে ১৭ রানে জয়লাভ করে রেড রাইডার্স। ৫১ রানে অপরাজিত থেকে ম্যান অব দ্য ম্যাচ হন রেড রাইডার্স টিমের ৪৮ তম আবর্তনের আব্দুল লতিফ (লিয়ন)।

এবারের টুর্নামেন্টে মোট ৬ টি দল অংশগ্রহণ করে। দলগুলো হল- লোকপ্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. নুরুল আমিনের মালিকানাধীন দুর্দান্ত সংশপ্তক, অধ্যাপক ড. জেবউননেছার মালিকানাধীন জয় বাংলা একাদশ, সহযোগী অধ্যাপক মো. মাহমুদুর রহমান ও সহকারী অধ্যাপক মনির উদ্দিন শিকদারের মালিকানাধীন স্বাধীনতা ইলেভেন, সহযোগী অধ্যাপক আরজুমান নাজিজের মালিকানাধীন পিএ চ্যালেঞ্জার্স, সহকারী অধ্যাপক আবু সাইফ মো. তৌহিদুল আনাম ও সহকারী অধ্যাপক মাহফুজুর রহমানের মালিকানাধীন পিএ গ্ল্যাডিয়েটার্স এবং সহযোগী অধ্যাপক সাহিবা মাহবুব ও সহকারী অধ্যাপক নূসরাত জাহান আরেফীনের মালিকানাধীন রেড রাইডার্স।

উল্লেখ্য, গত বছরের ২৪ ফেব্রুয়ারী নাটোরের বাগাতিপাড়া উপজেলায় এ মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (৪৭ ব্যাচ) ছাত্র আবদুল্লাহ আল মাহমুদ শাফি।

তার স্মৃতিকে ধরে রাখতে এবছর লোকপ্রশাসন বিভাগের অন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টকে আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট নামকরণ করে এ আয়োজন করা হয়। আগামী ১ এপ্রিল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x