মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:৫৪ অপরাহ্ন

তিন দিনব্যাপী অভিনয় কর্মশালা শুরু

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৭ মার্চ, ২০২২

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগিতায় আজ রবিবার (২৭ মার্চ) তিন দিনব্যাপী অভিনয় কর্মশালা শুরু হয়েছে।

পটুয়াখালী জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে কর্মশালার উদ্বোধনী পর্বে জেলা কালচালার অফিসার কাজী মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে ও কর্মশালার সমন্বয়কারী তোফায়েল আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বাসুদেব ঘোষ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত, প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মঈনুদ্দিন টারজান,জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সুন্দরম নাট্য মঞ্চের উপদেষ্টা মুজাহিদুল ইসলাম প্রিন্স,দখিনা নাট্য মঞ্চের যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকুজ্জামান দিপু,দখিনা নাট্য মঞ্চের সদস্য ও কর্মশালার সমন্বয়কারী অব্দুল্লাহ আশরাফ অপূর্ব,সুন্দরম চিলড্রেন’স থিয়েটারের সাধারণ সম্পাদক ও কর্মশালার সমন্বয়কারী স্বপ্নীল দাস।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগিতায় তিন দিনব্যাপী এই নাট্য কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন দিগার মোঃ কৌশিক।

কর্মশালায় পটুয়াখালী সহ বরিশাল,বরগুনা ও ভোলা থেকে অংশগ্রহন করেছেন ৩০ জন নাট্যকর্মী।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাট্যকার মুজাহিদুল ইসলাম প্রিন্স বলেন, আজ বিশ্ব নাট্য দিবস। এই দিনটি আমাদের থিয়েটার কর্মীদের কাছে বিশেষ একটি দিন। আজ থেকে তিন দিনব্যাপী এই অভিনয় কর্মশালাটি শুরু হয়েছে। আমাদের বিশ্বাস থিয়েটার চর্চাকে সারাদেশে বেগবান করার প্রয়োজনে এই কর্মশালা অগ্রণী ভূমিকা পালন করবে। মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হলে, দেশকে সন্ত্রাস ও মাদকমুক্ত করে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা বিনির্মানে থিয়েটার চর্চা-সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। থিয়েটার চর্চাকে সারাদেশের কোনায় কোনায় ছড়িয়ে দিতে হবে।

দখিনা নাট্যমঞ্চের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুজ্জামান দিপু বলেন, থিয়েটার চর্চার পরিধি বৃদ্ধির লক্ষ্যে এই কর্মশালা ব্যাপক ভূমিকা পালন করবে। এই কর্মশালার মধ্যে দিয়ে নবীন নাট্যকর্মীদের আত্মপ্রকাশ ঘটবে এবং আরো দক্ষ হিসেবে গড়ে উঠবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: