শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

চ্যানেল নাইনে রমজানের বিশেষ ইসলামিক শো ‘উৎকর্ষতায় মুসলিম’

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

পবিত্র মাহে রমজান উপলক্ষে চ্যানেল নাইনে শুরু হয়েছে জীবন-ঘনিষ্ঠ বিশেষ ইসলামিক শো ‘উৎকর্ষতায় মুসলিম’ রমজান মাস-জুড়ে প্রতিদিন বিকেল ৪টায় দর্শকরা এ অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। যেটি চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। এছাড়া, প্রতিদিন ভোর ৪টা ৪০ মিনিটে অনুষ্ঠানটি পুনঃপ্রচারও হবে। বিজলী ক্যাবলস্ এর সৌজন্যে ‘উৎকর্ষতায় মুসলিম’‘শো’তে কোরআন ও সুন্নাহর আলোকে একজন আদর্শ মুসলিম হিসেবে বেড়ে উঠা এবং পরিবার, প্রতিষ্ঠান ও সমাজ গড়ার উপায় নিয়ে আলোচনা করা হবে। অনুষ্ঠানে প্রখ্যাত সব ইসলামি গবেষক ও চিন্তাবিদরা অংশ নিচ্ছেন।

অনুষ্ঠানের সঞ্চালনা ও পরিকল্পনায় রয়েছেন ইসলামিক গবেষক, মিডিয়া ব্যক্তিত্ব এবং ‘মুসলিম রিসার্চ সেন্টার’ এর প্রেসিডেন্ট ও কো-ফাউন্ডার মুহাম্মাদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন। ‘উৎকর্ষতায় মুসলিম’ শো’র বিষয়বস্তুর মধ্যে থাকছে, ‘শিশুদের বিকাশে বাবা-মায়ের ভূমিকা’, ‘স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্ক উন্নয়ন’, ‘বাচনভঙ্গি ও স্বভাব পরিবর্তন’, ‘আদর্শ ব্যবসায়িক প্রতিষ্ঠান গঠনে করণীয়’, ‘শান্তিময় সমাজ গঠনে প্রকৃত মুসলমানের ভূমিকা’, ‘সংযম ও গুনাহ থেকে বাঁচার উপায়’, ‘মুমিনের চারিত্রিক গুণাবলি উপস্থাপন’ ইত্যাদি।

এ প্রসঙ্গে মুহাম্মাদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন বলেন, “ইসলামিক মূল্যবোধ চর্চা ও জীবনাচরণ নিয়ে আমাদের সবার মনে খুঁটিনাটি নানা প্রশ্ন থাকে। উৎকর্ষতায় মুসলিম অনুষ্ঠানে সেসব বিষয় দর্শকদের হাতে-কলমে শিখিয়ে ও জানিয়ে দেয়া হবে। এতে তারা শারীরিক ও আত্মিক উন্নয়নের পাশাপাশি অধিকতর উন্নত সমাজ গড়তেও সাহায্য করতে পারবেন।”

চ্যানেল নাইন এর হেড অব মার্কেটিং খন্দকার মুরাদ বলেন, “পবিত্র রমজান উপলক্ষে চ্যানেল নাইন বৈচিত্র্যময় ইসলামিক অনুষ্ঠান নিয়ে দর্শকদের কাছে হাজির হয়েছে। ‘উৎকর্ষতায় মুসলিম’ অনুষ্ঠানে প্রখ্যাত সব ইসলামি গবেষক ও চিন্তাবিদরা অংশ নেবেন। শো’টি দর্শকদের ভালো লাগবে এমনটাই আমি আশা করি।”

অনুষ্ঠানটি পরবর্তীতে মুসলিম রিসার্চ সেন্টারের ইউটিউব পেইজে পাওয়া যাবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x