বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

খাবারের মান নিয়ন্ত্রণে জাবি মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের বিশেষ অভিযান

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে খাবারের মান ও মূল্যমান নিয়ন্ত্রণে বিশেষ অভিযান পরিচালনা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ।

৫ এপ্রিল (মঙ্গলবার) বিকাল সাড়ে চারটায় এ অভিযান পরিচালিত হয়। এসময় নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের ডেইরী গেইট সংলগ্ন খাবার দোকান ও মীর মশাররফ হোসেন হলের ক্যান্টিনের খাবারের মান তদারকি করেন।

এ বিষয়ে ছাত্রলীগ কর্মী ৪৩ ব্যাচের শিক্ষার্থী বিপ্লব হোসাইন বলেন, ‘পবিত্র রমজানে কিছু অসাধু ব্যবসায়ী খাবারের দাম বাড়িয়ে দেয়; অপরদিকে খাবারের মান নিম্নগামী হয়ে পড়ে৷ তাই খাবারের মান নিয়ন্ত্রণে হল ছাত্রলীগের পক্ষ থেকে আমরা অভিযান পরিচালনা করছি৷ পোড়া তেলে ইফতার বানানো, একই খাবার যেন দ্বিতীয়বার পরিবেশন না করা হয় সেজন্য আমরা দোকান মালিকদের সচেতন করেছি৷ ছাত্রদের অধিকার রক্ষায় আমাদের এ অভিযান চলমান থাকবে।’

৪৩ ব্যাচের শিক্ষার্থী প্রীতম আরিফ বলেন, ‘এবার রমজান মাসেও বিশ্ববিদ্যালয় খোলা থাকায় ছাত্ররা সেহরি-ইফতারে গুণগত মানসম্পন্ন খাবার পাচ্ছে কিনা সে বিষয়ে আমরা সচেষ্ট আছি৷ এ মাসে কোন শিক্ষার্থী যেন অস্বাস্থ্যকর খাবার খেয়ে অসুস্থ হয়ে না পড়ে সেজন্যে আমাদের এ অভিযান। ক্যাম্পাসের ছাত্রদের স্বার্থ রক্ষায় যেকোন প্রয়োজনে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় অগ্রণী ভূমিকা পালন করবে।’

৪৪ ব্যাচের শিক্ষার্থী আরিফুল ইসলাম টিটু বলেন, ‘রমজান মাসে যেন ছাত্ররা খাবার নিয়ে প্রতারনার শিকার না হয় তাই আমাদের এ বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। দোকানে খাবারের মুল্যতালিকা প্রস্তুতে আমরা মালিকদের সতর্ক করেছি৷ ছাত্ররা যেন ন্যায্যমূল্যে সেহরি ও ইফতারে গুণগত মানসম্পন্ন খাবার পায় সে ব্যাপারে আমরা সর্বদা সচেতন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪৪তম আবর্তনের মুবতাসিম ফুয়াদ রুহিন, আবুল কালাম আজাদ, লেলিন মাহবুব, সজীব হোসেন, হাসান ফরিদ, দেলোয়ার এবং ৪৫ তম আবর্তনের রিজন বড়ুয়া, মওদুদ মিরাজ, আলরাজী সরকার ও সুমন ইসলাম।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x