শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

সকালের ভয় কাটিয়ে দিন শেষে খেলায় ফিরেছে বাংলাদেশ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

তাইজুল ইসলামের হাত ধরে সকালের ভয় কাটিয়ে দিন শেষ বিকেলে বাভুমা-রিকেলটন দুইজনকেই আউট করে খেলায় ফিরল সফরকারীরা। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের খেলা শেষে ৫ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৭৮ রান। ডিন এলগার আর কিগান পিটারসেনের সঙ্গে অর্ধশত হাঁকিয়েছেন বাভুমা। রায়ান রিকেলটন আক্ষেপে পুড়েছেন ৮ রানের জন্য। নতুন দুই ব্যাটসম্যান কাইল ভেরেইনা ১০ আর ভিয়ান মুল্ডার ০ রান নিয়ে আগামীকাল (শনিবার) টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

সকালে টস জিতে দারুণ শুরু পায় স্বাগতিকরা। প্রথম সেশনেই স্কোর বোর্ডে তোলে ১০৭ রানে। দ্বিতীয় সেশনে অবশ্য খানিক স্বস্তি বাংলাদেশ দলে। একাদশে সুযোগ পেয়ে অর্ধশতক হাঁকানো এলগার আর পিটারসেনকে ফেরান তাইজুল। ফলে ১৯৯ রানে ৩ উইকেট হারিয়ে চা বিরতিতে যায় প্রোটিয়ারা। সেখান থেকে ফিরে বাভুমা ৩৩ আর রিকেলটন ৭ রানে অপরাজিত থেকে দলের রান বাড়ানোর কাজ করেন।

যত সময় গড়ায় ততই জমাট বাঁধতে থাকে তাদের পার্টনারশিপ। এক ফাঁকে ব্যক্তিগত ফিফটি তুলে নেন বাভুমা। রিকেলটনও ছুটতে থাকেন একই পথে। তবে শেষ বিকেলে নতুন বল হাত তোলার আগে রিকেলটনকে আউট করে পার্টনারশিপ ভাঙেন তাইজুল।

পরে আরো খেলা হয় ৫ ওভার। তবে দলকে আর কোনো বিপদ হতে দেননি নতুন দুই ব্যাটসম্যান কাইল ভেরেইনা আর ভিয়ান মুল্ডার। প্রথম দিনের খেলা শেষে ৫ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৭৮ রান। ভেরেইনা ১০ আর ভিয়ান মুল্ডার ০ রান নিয়ে আগামীকাল (শনিবার) টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x