বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হলে হাসিনার পতন অনিবার্য : ডাঃ ইরান

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

ছাত্রসাজের ইতিহাস আন্দোলন সংগ্রামে বিজয়ের ইতিহাস মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, যখনই ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হয়েছে, তখনই স্বৈরাচারের পতন হয়েছে। তাই ছাত্রসমাজ ঐক্যবদ্ধ হলে হাসিনার পতন অনিবার্য। আওয়ামী লীগ দুর্নীতি, দুঃশাসন, অর্থপাচার ও প্রতিহিংসার অপরাজনীতির মাধ্যমে সকল স্তরে শৃংখলা ভেঙ্গে পড়েছে। মুক্তিযুদ্ধের ৫০ বছর পুর্তিতে দেশে গনতন্ত্র ও ভোটাধিকার নেই। একদলীয় আওয়ামী দুঃশাসনে ১৮ কোটি মানুষ আজ জিম্মি হয়ে আছে।

তিনি বলেন, দুর্নীতি ও অর্থপাচারের মাধ্যমে অর্থনীতি ধ্বংসস্তুপে পরিনত হয়েছে। জাতির চরম ক্রান্তিকালে ছাত্রসমাজকে জেগে উঠতে হবে। ছাত্রসমাজ বিগত দিনে ’৫২ ভাষা আন্দোলন, ‘৬৯ ছাত্রগণআন্দোলন, ৯০ স্বৈরাচার হটিয়ে গনতন্ত্র প্রতিষ্ঠায় গৌরবময় ইতিহাস সৃষ্টি করেছে। সেই ছাত্রসমাজকে আবার গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রামের মাধ্যমে গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তাই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে গনতন্ত্র প্রতিষ্ঠায় সকল ছাত্রসংগঠনকে নিয়ে সর্বদলীয় ছাত্রঐক্য গঠন করে সর্বাত্মক আন্দোলন সংগ্রাম জোরদার করে স্বৈরাচারের পতন নিশ্চিত করতে হবে।

তিনি (শনিবার) সন্ধায় ফুড ভিলেজ রেস্তরায় বাংলাদেশ ছাত্রমিশন আয়োজিত ”গনতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রসমাজের করনীয়” শীর্ষক আলোচনা ও ইফতারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শরিফুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ছাত্রবিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম, ইসলামী ছাত্রশিবিরের সাধারন সম্পাদক রাজিবুর রহমান পলাশ ও প্রচার সম্পাদক ফারুক আলম, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জাতীয় ছাত্রসমাজের সভাপতি ফয়েজ আহমেদ, ছাত্র অধিকার পরিষদের আহবায়ক বিন ইয়ামিন মোল্লা, গনতান্ত্রিক ছাত্রঐক্য সভাপতি মোশারফ হোসেন, এনডিএম ছাত্র আন্দোলন সভাপতি মাসুদ রানা জুয়েল, জমিয়াতে তালাবায়ে আরাবিয়া সভাপতি জহিরুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী, ছাত্রমিশন অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x