বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

সোনার দাম আবার বাড়লো ভরি বেড়ে প্রায় ৭৯ হাজার

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

প্র‌তি ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে দে‌শের বাজা‌রে ভা‌লো মা‌নের সোনা প্রতি ভ‌রির দাম বেড়ে ৭৮ হাজার ৮৪৯ টাকা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মঙ্গলবার (১২ এপ্রিল) থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

বাজুস জানায়, স্থানীয় বুনিয়ন মার্কেটে সোনার মূল্য বৃদ্ধি পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুস সোনা ও রুপার নতুন দাম নির্ধারণ করেছে।

বাজুসের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ৮৪৯ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম বেড়ে দাঁড়িয়েছে ৭৫ হাজার ৩৪৯ টাকায়। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বাড়ানো হয়েছে ১৪৫৮ টাকা; এখন বিক্রি হবে ৬৪ হাজার ৫৬০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ১২২৪ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৮২৯ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হ‌য়েছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x